রাষ্ট্রপতি বিএনপিকে আশ্বাস দিয়েছেন

0
70

bongobhon_bnpখালেদা জিয়া গৃহবন্দি কিনা সে বিষয়ে স্পষ্ট করে জানাতে রাষ্ট্রপতি সরকারকে অবহিত করবেন বলে আশ্বাস দিয়েছে বলে জানিয়েছেন বিরোধী দলীয় চিফ হুইপ জয়নুল আবেদন ফারুক।

শুক্রবার বিকেলে বঙ্গভবনে রাষ্ট্রপতি আব্দুল হামিদের সাথে বৈঠকের পর তিনি সাংবাদিকদের একথা জানান।

ফারুক বলেন, রাষ্ট্রপতি আশ্বাস দিয়েছেন তিনি আমাদের আমাদের নেত্রীর এই অবরুদ্ধ অবস্থার বিষয়ে সরকারকে অবহিত করবেন। আমাদের নেত্রী গ্রেপ্তার না গৃহবন্দি সে বিষয়ে সুস্পষ্ট করে সরকারের কাছে জানতে চাইবেন।

জাতীয় পর্যায়ের দলের কোনও নেতাই চেয়ারপারসনের সাথে দেখা করতে পারছেন না এ অভিযোগ তিনি রাষ্ট্রপতিকে জানিয়েছেন বলে উল্লেখ করেন তিনি।

তিনি  বলেন, বাংলাদেশে নির্বাচনকে কেন্দ্র করে যে সংকট চলছে সে নির্বাচনের কারণেই ১৮ দলীয় জোটের অবরোধ কর্মসূচি অব্যাহত রয়েছে।

তিনি আরও জানান ৪৪ মিনিট রাষ্ট্রপতির সঙ্গে এসব বিষয়ে কথা হয়েছে।

আট সদস্যের একটি দলটি শুক্রবার দুপুর সোয়া তিনটায় বঙ্গভবনে প্রবেশ করে।

প্রতিনিধি দলটি গতকাল বৃহস্পতিবার স্পিকার শিরীন শারমিনের সাথে সাক্ষাতের পর রাষ্ট্রপতির সাথে দেখা করা সময় চায়। এর পরে বঙ্গভবন থেকে তাদের আজ বিকেলে সময় দেওয়া হয়।

প্রসঙ্গত গতকাল দলটি স্পিকারকে তাদের নেত্রী বেগম খালেদা জিয়ে গৃহবন্দি কিনা তা জানতে চেয়ে একটি স্মারকলিপি দেয়। সেখানে তারা খালেদার সাথে দেখা করতে না পারার কারণের ব্যাখ্যা চায়।

প্রতিনিধি দলে আরও ছিলেন আশিফা আশরাফি পাপিয়া, আশরাফ উদ্দীন মিজান, রাশেদা বেগম হীরা, হারুন অর রশিদ, নাজিমউদ্দীন আহম্মদ,রেহানা আক্তার, এবং নীলুফার চৌধুরী।