১৮ দলের ৭২ ঘণ্টা অবরোধ; শনিবারের সহিংসতার চিত্র
বুধবার, ২৩শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » ঢাকা

১৮ দলের ৭২ ঘণ্টা অবরোধ; শনিবারের সহিংসতার চিত্র

18 Party Hortalশনিবার ১৮ দলীয় জোটের ডাকা টানা ৭২ ঘণ্টা অবরোধের প্রথম দিনে দেশের বিভিন্ন স্থানে সহিংসতা করেছে অবরোধকারীরা। এই অবরোধে দেশের বিভিন্ন স্থানে নিহত সহ আহত হয়েছে অনেকে।

জানা যায়, গতকাল রাজধানীর মালিবাগের চৌধুরী পাড়ায় একটি বাসে পেট্রোল বোমা ছোড়ে দুর্বৃত্তরা। এতে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে ফুটপাতে উঠে যায়। আর এতে একজন পথচারী নিহত হয়। এছাড়া আহত হয় আরও চারজন। শনিবার রাত আটটার দিকে এই ঘটনা ঘটে। নিহতের নাম হাবিবুর রহমান। আহতরা হলেন- মহিউদ্দিন (৪৫) এবং অ্যাডভোকেট গোলাম কিবরিয়া। এছাড়া রেজাউল করিম (৪০) ও এহসানুল হাসান সহ আরও দুইজন দগ্ধ হয়। রমনা থানার ওসি মশিউর রহমান ঘটনাটির সত্যতা নিশ্চিত করেন।

ঝিনাইদহের কোটচাঁদপুরে পুলিশের সঙ্গে অবরোধকারীদের সংঘর্ষে মারা যায় একজন। ঝিনাইদহের কোটচাঁদপুরে সকালে সড়ক অবরোধ করে ১৮ দলের কর্মীরা। এ সময় পুলিশ বাধা দিলে শুরু হয় সংঘর্ষ। এতে গুলিবিদ্ধ হয়ে মারা যায় একজন। তবে নিহত ব্যক্তিকে নিজেদের কর্মী দাবি করেছে শিবির।

অন্যদিকে চট্টগ্রামের এ কে খান এলাকায় রেললাইন অবরোধকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে গুলিবিদ্ধ হয় দুই পুলিশ সদস্য। আবার জিইসি মোড়ে ৪০০ রাউন্ড গুলি সহ আটক করা হয় দুইজন অবরোধকারীকে।

ফেনীর দাগনভূঁইয়ার সেবারহাট ব্রিজ এলাকায় হামলা হয় একটি যাত্রীবাহী বাসে। এসময় বেশ কয়েকজনকে কুপিয়ে জখম করে অবরোধকারীরা। ফেনীতে বাসে উঠে যাত্রীদের কুপিয়ে জখম করেছে অবরোধ সমর্থকরা।

নোয়াখালীর বিশ্বনাথে গুলিবিদ্ধ হয়েছে এক শিশু। এ সময় সোণাপুর-মাইজদি সড়কে ইটের প্রাচীর ও গাছ ফেলে অবরোধ করা হয়। রাজশাহীর দেওয়ান পাড়ায় বেশকিছু যানবাহনে আগুন দেয়া হয়।

মেহেরপুরে আওয়ামী লীগ ও ১৮ দল সমর্থকদের সংঘর্ষে আহত হয়েছে অন্তত ১০ জন। এ সময় বেশক’টি বাড়িতে ভাঙচুরের ঘটনায় তিনজনকে আটক করে পুলিশ। যশোরে মনিরামপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তার গাড়িতে হামলা এবং সঙ্গে থাকা পুলিশ সদস্যদের বহনকরা একটি ট্রাকে আগুন দিয়েছে অবরোধ কারীরা। এতে নির্বাহী কর্মকর্তাসহ আহত হয় পাঁচ পুলিশ সদস্য। ব্রাহ্মণবাড়িয়ায় পুলিশের সঙ্গে সংঘর্ষে আহত হয় অন্তত ১৫ জন। কসবায় গোয়েন্দা পুলিশের গাড়ি ভাংচুর করে অবরোধকরীরা।

এই বিভাগের আরো সংবাদ