হাসিনা এখন বিশ্ব থেকে একঘরে: এম এ মান্নান

0
93

ma mannanমার্চ ফর ডেমক্রেসী সফল হয়েছে এবং প্রহসনের নির্বাচনের কারণে হাসিনা বিশ্ব থেকে একঘরে হয়ে পড়েছে। আর এটা ১৮ দলীয় জোটের বড় বিজয় বলে মন্তব্য করলেন গাজীপুর সিটি করপোরেশন মেয়র ও বিরোধী দলীয় নেত্রীর উপদেষ্টা অধ্যাপক এম এ মান্নান।

বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের হলরুমে ডক্টরস এসোসিয়শন অব বাংলাদেশ (ড্যাব) আয়োজিত খালেদাকে অবরুদ্ধ করে রাখা, জাতীয় প্রেসক্লাব, সুপ্রীম কোর্টে ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের উপর হামলা, ৫ জানুয়ারীর নির্বাচনের প্রতিবাদে এবং সকল দলের অংশগ্রহণে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে চিকিৎসক সমাবেশে তিনি একথা বলেন।

মান্নান বলেন, ২৫ জানুয়ারী শেখ মুজিব গণতন্ত্র হত্যা করেছিল আর ঠিক পিতার মতই হাসিনাও একদলীয় শাসন কায়েমের ষড়যন্ত্র করছে।

তিনি অভিযোগ করে বলেন, সুশীল সমাজের লোকজন নির্বাচন স্থগিতের পরামর্শ দিলে হাসিনা তাদের ওয়ান ইলেভেনের কুশিলব বলেছেন। আসলে ওই ওয়ান ইলেভেনের মূলহোতা তিনি নিজেই।

সরকারকে ফ্যাসিবাদী সরকার আখ্যা দিয়ে তিনি বলেন, এই স্বৈরাচারী সরকারের কাছ থেকে এর চেয়ে বেশি কিছু আশা করা যায়না।

তিনি বলেন, এই নির্বাচনে শেখ হাসিনার বিরুদ্ধে বাংলাদেশ হারবে। তাই গণতন্ত্র ও অর্থনীতিকে পুর্নরুদ্দার করতে আমাদের আন্দোলন চালিয়ে যেতে হবে।

খালেদাকে গৃহবন্দি করে রাখা হয়েছে অভিযোগ করে তিনি সরকারের উদ্দেশে বলেন, অনতিবিলম্বে খালেদা জিয়াকে মুক্তি দিন। আর যদি তাকে মুক্তি না দেয়া হয় তবে আন্দোলন সংগ্রাম করে বেগম জিয়াকে মুক্ত করা হবে।

এ সময় ফেডারেল সাংবাদিক ইউনিয়নের একাংশের সভাপতি রুহুল আমিন গাজী ইনু ও মেননকে প্রশ্ন করে বলেন, আপনারা তো এখন নৌকার মাঝি। নিজেদের প্রতিক বাদ দিয়ে নৌকায় উঠেছেন তাহলে আবার ইশতেহার কিসের?

ইনু ও মেননের সমালোচনা তিনি বলেন, সারা দেশের মানুষ আপনাদের দুইজনের নাম পরিচয়ও ঠিকমতো  জানে না অথচ বড় বড় কথা বলেন।

ড্যাবের সহ-সভাপতি ডা.শহিদুল আলমের সভাপতিত্বে এ সময় আরও উপস্থিত ছিলেন বিএফইউজে’র সাধারণ সম্পাদক শওকত মাহমুদ, ডিইউজে’র সভাপতি আব্দুল হাই শিকদার, ঢাকা বিশ্ববিদ্যায়লয়ে সাবেক প্রো-ভিসি ইউসুফ হায়দার প্রমুখ।

জেইউ/সাকি