শাহেদ ডিআরইউ সভাপতি, ইলিয়াস সধারণ সম্পাদক পূর্ণনির্বাচিত

0
53

dru_p_sঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) ২০১৪ সালের কার্যনির্বাহী কমিটির নির্বাচনে সভাপতি পদে নির্বাচিত হয়েছেন শাহেদ চৌধুরী এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন ইলিয়াস খান শাহেদ চৌধুরী দৈনিক সমকাল ও ইলিয়াস খান আমারদেশে কাজ করেন।

শনিবার রাত ৮টা ডিআরইউ চত্বরে নির্বাচনের ফলাফল ঘোষণা করেন নির্বাচন কমিশনার গোলাম সরোয়ার (সম্পাদক দৈনিক সমকাল)। এসময় উপস্থিত ছিলেন কমিশনের সদস্য মঞ্জুরুল আহসান বুলবুল ও শওকত মাহমুদ।

শাহেদ চৌধুরী (সমকাল) সর্বোচ্চ ৭৩৮ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আজমল হক হেলাল (সকালের খবর) ২৩৭ ভোট পেয়েছেন।

সাধারণ সম্পাদক পদে ৫৪৩ ভোট পেয়ে ইলিয়াস খান নির্বাচিত হয়েছেন সাধারণ সম্পাদক হিসেবে। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী শেখ মামুনূর রশিদ (যুগান্তর) পেয়েছেন ৪১৩ ভোট।

সহ-সভাপতি পদে রফিকুল ইসলাম আজাদ ৩৪৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. এনামুল হক ২৫৭, আশীষ কুমার দে ২০৭ ও প্যাট্রিক ডি’কস্তা ১৪৫ ভোট পেয়েছেন।

যুগ্ম-সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন শরীফুল ইসলাম (জনকণ্ঠ) । সাংগঠনিক সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন মুরসালিন নোমানী (বাসস)।

নারী বিষয়ক সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন সৈয়দা লুৎফা শাহানা।
প্রকাশনা সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন হাসান আজাদ (আলোকিত বাংলাদেশ)।

প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন মো. সাজ্জাদ হোসেন।
এছাড়া বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন অর্থ সম্পাদক আশরাফুল ইসলাম, দপ্তর সম্পাদক শেখ মুহাম্মদ জামাল হোসাইন, ক্রীড়া সম্পাদক বদরুল আলম খোকন, আপ্যায়ন সম্পাদক মোস্তফা কাজল ও কল্যাণ সম্পাদক জামিউল আহসান শিপু।

১১ জন কার্যনির্বাহী সদস্যের মধ্যে সাত জন নির্বাচিত হয়েছেন।

শনিবার সকাল ৯টা থেকে ভোট গ্রহণ শুরু হয়ে চলে বিকেল ৫টা পর্যন্ত। নির্বাচনে ১৫টি পদের জন্য প্রতিদ্বন্দ্বিতা করেছেন ৩৭ জন প্রার্থী। আর ভোট দিয়েছেন ১ হাজার ১৩৪ জন ভোটার।