৩ ও ৪ জানুয়ারি নির্বাচনী এলাকায় ব্যাংক খোলা থাকবে

0
70
ইলেকশন কমিশন

ইলেকশন কমিশনআগামি দশম জাতীয় সংসদ নির্বাচন হবে ৫৯ জেলায়। নির্বাচনে ৩ ও ৪ জানুয়ারি (শুক্র ও শনিবার) উক্ত নির্বাচনী এলাকায় তফসিলী ব্যাংক খোলা রাখার অনুরোধ জানিয়ে বাংলাদেশ ব্যাংকের কাছে চিঠি পাঠিয়েছে নির্বাচন কমিশন।

বুধবার নির্বাচন কমিশনের সিনিয়র সহকারী সচিব ফরহাদ হোসেন স্বাক্ষরিত এক চিঠির মাধ্যমে বাংলাদেশ ব্যাংককে এ অনুরোধ জানানো হয়।

শিগরিই বাংলাদেশ ব্যাংক এ সংক্রান্ত এক প্রজ্ঞাপন জারি করবে বলে অর্থসূচককে জানিয়েছেন বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র ম. মাহফুজুর রহমান। তিনি আরও জানান নির্বাচনের দিন দেশের সকল ব্যাংক বন্ধ থাকবে।

কমিশন সূত্রে জানা যায়, নির্বাচনী কাজে আইন শৃঙ্খলা বাহিনীর ব্যয় বহন, নির্বাচনী কর্মকর্তাদের সম্মানী ভাতা প্রদান ও অন্যান্য ব্যয় নির্বাহের জন্য নির্বাচন কমিশন এ নির্দেশ দিয়েছে।

উল্লেখ্য, ৩০০ আসনের মধ্যে ১৫৩ আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় প্রার্থীরা নির্বাচিত হয়েছেন। এসব আসনের নির্বাচন করা লাগবেনা না। এতে করে ৫টি জেলায় ভোট গ্রহণের কোনও প্রয়োজন পড়বেনা নির্বাচন কমিশনের। বাকী থাকা ১৪৭ টি আসন ৫৯ টি জেলায় রয়েছে। আগামি ৫ জানুয়ারি এসব আসনে ভোট গ্রহণ চলবে।

নির্বাচন কমিশন এ বিষয়ে বাংলাদেশ ব্যাংককে একটি চিঠিও দিয়েছে। কেন্দ্রীয় ব্যাংক ও এবিষয়ে ইতিবাচক সিদ্ধান্ত নেবে বলে ব্যাংকটির একটি সূত্র নিশ্চিত করেছে।