ভালোবাসা ফিরে পেতে!

0
165
love

loveনতুন বছরের নতুন দিন। শুরু করতে হবে একটু অন্যভাবে । দেখে নিতে হবে স্বামী-স্ত্রীর রোমান্টিক বন্ধন ঠিক আছে কি? নাকি অফিসে কিংবা অন্য কোথায় কাজের প্রভাবে চির ধরেছে সম্পর্কের বন্ধনে! তাই আজ থেকে আবার আপনি শুরু করতে পারেন আপনার সম্পর্কে রোমান্টিকতা ফিরিয়ে আনতে। বিশেষজ্ঞরা বলেছেন ভালবাসা, ধৈর্য্য আর আত্মমর্যাদার মধ্যে ভারসাম্য রক্ষার মাধ্যমেই পারস্পরিক বন্ধন দৃঢ় হয়।

তাহলে আর দেরি কেন? এখনই জেনে নিন আপনার জীবনের রোমান্টিকতা ফিরিয়ে আনার কয়েকটি কৌশল।

১. দিনের একটি বিশেষ সময় একে অপরকে দিন :

কখনও কখনও একই রুমে অবস্থান করেও আপনি কথা বলতে পারছেন না আপনার স্ত্রীর সঙ্গে। কারণ অফিস শেষে রাতে বাসায় ফিরেও আপনাকে কাজ নিয়ে ব্যস্ত থাকতে হয়ে। তাই যদি স্বামী বা স্ত্রীকে একাকী জীবন যাপন করতে হয়, তবে আজ থেকে নতুন করে একটু সময় দেওয়ার অভ্যাস তৈরি করুন। একে অপরের সঙ্গে কথা বলুন । দেখবেন আপনাদের সম্পর্কের সেই রোমান্টিক মুহুর্ত আবার ফিরে আসছে।

২. একসঙ্গে কোথাও ঘুরে আসুন :

যদি আপনাদের কোনো বাচ্চা থাকে তবে তাদেরকে সঙ্গে নিয়ে একটি দিন ঠিক করে একটু বেরিয়ে আসতে পারেন। হতে পারে সেটা আজই।

৩. হতে পারে নতুন রান্নার আয়োজন :

মানুষের হৃদয়কে জয় করার জন্য খাবার খাওয়ানো হচ্ছে সবচেয়ে সহজ মাধ্যম। তাই তিনি যে খাবার বেশি পছন্দ করেন আপনি রান্না করতে পারেন সেই খাবার। এমন কি স্বামী তার স্ত্রীর জন্য রেস্টুরেন্ট থেকে আনতে পারেন তার প্রিয় খাবার।

৪. ভালবাসা সম্পর্কিত নিজের হাতে বার্তা লিখতে পারেন তাকে :

আপনি হয়ত ভাবছেন্, বিশেষ দিনে আপনি ভালবাসা সম্পর্কিত পুরাতন কোন উক্তি, কারো উক্তি বা মেসেজ দিলে তিনি খুশী হতে পারেন। কিন্ত এ মেসেজ বা ইমেইল বা কথা যদি অন্য কারো বা কোন ডায়েরি থেকে কপি করে, বন্ধুর পাঠানো কোনো মেসেজ হুবহু দেওয়া হয় তবে তিনি এতে রাগান্বিত হতে পারেন। তাই নিজের যোগ্যতায় নতুন ম্যাজেস লিখে তাকে শুভেচ্ছা জানাতে পারেন । এতে সর্ম্পকের মাঝে ভালবাসা আরো বাড়বে। কারণ পুরুষেরা পছন্দ করে যে, আপনার মনে তিনি আছেন।

৫.প্রশংসা করতে পারেন তার কঠোর পরিশ্রমের :

সারাদিন কাজ শেষে যদিও তিনি আপনাকে একটু কম সময় দিয়ে থাকে। এ জন্য তার প্রতি আপনি শুধু রেগে থাকলে চলবে না। বরং আপনি রাগকে ভুলে গিয়ে তার কঠোর পরিশ্রমের জন্য তাকে কাজের প্রশংসা করতে পারেন। শুধু কাজ নয় তার পোশাক- পরিচ্ছদে, পারফিউমেরও প্রশংসা করতে পারেন। পুরুষ ভালবাসে তার অভিযোগ এড়িয়ে গিয়ে তার দিকে আপনার মনোযোগকে।

৬.বন্ধুদের সঙ্গে সময় কাটাতে দিন তাকে :

আপনার স্বামী যখন বন্ধুদের সঙ্গে সময় কাটান তখন তাকে বিরক্ত করা থেকে বিরত থাকুন। বরং তাকে তার বন্ধুদের সঙ্গে সময় কাটাতে দিন। দেখবেন আপনাদের সম্পর্কের রোমান্টিকতা আবার ফিরে আসবে।

সুত্র:দি টাইমস অব ইন্ডিয়া

এসআর/