‘হত্যায় সাংসদ, মেয়রের হাত!’

সংবাদপত্র পর্যালোচনা

0
64
prothom-aloআজ রোববার দেশের জাতীয় দৈনিকগুলোর সবচেয়ে আলোচিত প্রতিবেদন হলো টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের নেতা ফারুক আহমেদ হত্যাকাণ্ডের সঙ্গে সাংসদ আমানুর রহমান খান (রানা) ও তাঁর তিন ভাই জড়িত থাকার সম্পর্কিত খবরটি। এ বিশেষ প্রতিবেদন প্রকাশ করা হয়েছে দৈনিক প্রথম আলোতে। প্রতিবেদনে বলা হয়েছে, টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের নেতা ফারুক আহমেদ হত্যাকাণ্ডের সঙ্গে সাংসদ আমানুর রহমান খান (রানা) ও তাঁর তিন ভাই জড়িত বলে তথ্যপ্রমাণ পেয়েছে পুলিশ। এই তিন ভাইয়ের মধ্যে একজন সহিদুর রহমান খান পৌর মেয়র।

প্রথম আলো: প্রথম আলোর প্রধান খবরের শিরোনাম ‘হত্যায় সাংসদ, মেয়রের হাত!’। দ্বিতীয় শীর্ষ খবরের শিরোনাম ‘রেলপথে ৬৬ হাটবাজার’।

সমকাল: সমকালের প্রধান খবরের শিরোনাম ‘বাড়ি বাড়ি যাননি তথ্য সংগ্রহকারীরা’। দ্বিতীয় শীর্ষ খবরের শিরোনাম ‘শুরুতেই হোচট’। প্রতিবেদনটিতে বলা হয়েছে, মফস্বল ও প্রত্যন্ত অঞ্চলে চিকিৎসকদের ধরে রাখা নিয়ে সরকারের গৃহীত উদ্যোগ শুরুতেই হোঁচট খেয়েছে। ৩৩তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ চিকিৎসকদের গ্রামাঞ্চলের বিভিন্ন ইউনিয়ন ও উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে পদায়নের ২০ দিন পর গত ৯ সেপ্টেম্বর ২৮৬ চিকিৎসককে একযোগে সরিয়ে নেওয়া হয়েছে।

ইত্তেফাক: ইত্তেফাকের প্রধান খবরের শিরোনাম ‘বিশ্ববিদ্যায়ের অনিয়মে শিক্ষার্থীরা বিপাকে’। তাদের দ্বিতীয় শীর্ষ খবরের শিরোনাম ‘বিমসটেক আঞ্চলিক সমৃদ্ধির প্লাটফর্ম’।

কালের কণ্ঠ: কালের কণ্ঠের প্রধান খবরের শিরোনাম ‘কৃষক থেকে বহুদূরে কৃষি ব্যাংক’। দ্বিতীয় শীর্ষ খবরের শিরোনাম হলো ‘আবারও যাচাই-বাছাই শেষে চূড়ান্ত মুক্তিযোদ্ধা তালিকা’।

The Daily Star: পত্রিকাটির প্রধান খবরের শিরোনাম ‘Confusing battle fought so far’। প্রতিবেদনটির সাব হেড হচ্ছে ‘Anti-adulteration drive misdirected’ ।