খুলনায় সম্মাননা পাচ্ছেন ৫৫ সেরা করদাতা

0
68
nbr-khulna
‘কর অঞ্চল খুলনা’র সংবাদ সম্মেলন।

খুলনা বিভাগের ১০ জেলায় এবার সেরা করদাতার সম্মাননা পাচ্ছেন ৫৫জন। এদের মধ্যে ৩৩ জন সর্বোচ্চ সেরা করদাতা এবং ২২ জন দীর্ঘমেয়াদী সেরা করদাতা হিসেবে সম্মাননা লাভ করবেন। ১৫ সেপ্টেম্বর জাতীয় আয়কর দিবসে খুলনায় আয়োজিত অনুষ্ঠানে তাদের সস্মাননা প্রদান করা হবে।

শনিবার দুপুরে খুলনা প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে ‘কর অঞ্চল খুলনা’ আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান হয়। সংবাদ সম্মেলনে জাতীয় আয়কর দিবস ও আয়কর মেলার বিভিন্ন দিক তুলে ধরে বক্তব্য দেন কর অঞ্চল খুলনা কমিশনার গোলাম মোস্তফা।

nbr-khulna
‘কর অঞ্চল খুলনা’র সংবাদ সম্মেলন। ছবি- শিউলী রহমান

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত কর কমিশনার রিয়াজুল ইসলাম ও যুগ্ম কর কমিশনার মঞ্জুরুল আলম।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ১৫ সেপ্টেম্বর  সকাল সাড়ে ৮টায় নগরীর বয়রাস্থ কর ভবন থেকে র্যা লি বের হবে। পরে বেলা সাড়ে ১১টায় বয়রা সরকারি মহিলা কলেজের অডিটরিয়ামে সেরা করদাতাদের সম্মাননা প্রদান করা হবে।

এতে প্রধান অতিথি থাকবেন প্রধানমন্ত্রীর অর্থনৈতিক বিষয়ক উপদেষ্টা ড. মসিউর রহমান।

কর কমিশনার আরও জানান, ১৬ সেপ্টেম্বর থেকে ২২ সেপ্টেম্বর খুলনা কর ভবন চত্বরে অনুষ্ঠিত হবে আয়কর মেলা।

এ ছাড়া বিভাগীয় সদর খুলনার বয়রায় কর ভবন চত্বরে ১৬ থেকে ২২ সেপ্টেম্বর, যশোর ও ঝিনাইদহে ১৭ থেকে ২০ সেপ্টেম্বর, কুষ্টিয়া, মেহেরপুর, চুয়াডাঙ্গা ও বাগেরহাটে ১৮ থেকে ২১ সেপ্টেম্বর এবং সাতক্ষীরা, নড়াইল ও মাগুরা জেলায় ১৯ থেকে ২২ সেপ্টম্বর আয়কর মেলা অনুষ্ঠিত হবে।

মেলায় নারী করতাতা, বয়স্ক ব্যক্তি, সরকারি চাকুরীজীবী ও ব্যবসায়ীদের পৃথক স্টলে ওয়ান স্টপ সার্ভিসের মাধ্যমে কর গ্রহণ ও আয়কর রির্টাণ গ্রহণ করা হবে। করদাতাদের সুবিধার্থে মেলা চত্বরে সোনালী ব্যাংক ও জনতা ব্যাংকের অস্থায়ী শাখা স্থাপন করা হবে।

কর কমিশনার আরও জানান, খুলনা কর অঞ্চলের ২২টি সার্কেলে চলতি ২০১৪-১৫ অর্থবছরে কর আদায়ের লক্ষ্যমাত্রা রয়েছে ১ হাজার ২৫০ কোটি। গত অর্থবছরে লক্ষ্যমাত্রা ছিল ৮৫০ কোটি। গত বছর লক্ষমাত্রার অতিরিক্ত কর আদায় হয়েছে।

এসআর/সাকি