সপ্তাহজুড়ে ৩ কোম্পানির লভ্যাংশ ঘোষণা

0
80
dividend
লভ্যাংশ
dividend
পুঁজিবাজারে তালিকাভুক্ত তিন কোম্পানির লভ্যাংশ ঘোষণা

সপ্তাহজুড়ে পুঁজিবাজারের তালিকাভুক্ত তিন কোম্পানি সমাপ্ত অর্থবছর শেষে কোম্পানির শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানি তিনটি হল- সিঙ্গার বাংলাদেশ, দেশবন্ধু পলিমার এবং ডেল্টা ব্রাক হাউজিং ফিন্যান্স। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

এর মধ্যে সিঙ্গারবিডি ৩১ শে ডিসেম্বর ২০১৩ সমাপ্ত অর্থ বছরের জন্য ১৬০ শতাংশ অন্তর্বর্তীকালীন লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানির রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৭ সেপ্টেম্বর।

এদিকে প্রকৌশল খাতের দেশবন্ধু পলিমার শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। একই সাথে কোম্পানির পরিচালনা পর্ষদ রাইট শেয়ার ইস্যু করার সিদ্ধান্ত নিয়েছে।

জানা যায়, কোম্পানিটি ১:১ হারে অর্থাৎ একটি সাধারণ শেয়ারের বিপরীতে ১টি রাইট ইস্যু করবে। কোম্পানিটির রাইট শেয়ার ইস্যু করা হবে অভিহিত মূল্যে।

আলোচিত বছর কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৫ পয়সা।

আগামী ১৯ অক্টোবর কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) ও অতিরিক্ত সাধারণ সভা (ইজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২১ সেপ্টেম্বর।

অপরদিকে ডেল্টা ব্রাক হাউজিং ফিন্যান্স কর্পোরেশন (ডিবিএইচ) শেয়ারহোল্ডারদের জন্য ২৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। গত ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের জন্য এ লভ্যাংশ ঘোষণা করা হয়েছে।

আলোচিত বছর কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫ টাকা ১৫ পয়সা। আর নেট অ্যাসেট ভ্যালু (এনএভি) হয়েছে ২৩ টাকা ৯২ পয়সা।

আগামী ২৫ নভেম্বর কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২৫ সেপ্টেম্বর।

অর্থসূচক/এসএ/