‘আ.লীগ ক্যাডারদের হাতে সাড়ে ৭ হাজার আগ্নেয়াস্ত্র’

0
54
শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্য রাখছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য হান্নান শাহ
শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্য রাখছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য হান্নান শাহ
শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে বক্তব্য রাখছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য হান্নান শাহ

বিএনপির নেতাকর্মীদের প্রতিহত করতে আওয়ামী লীগ দলীয় ক্যাডারদের সাড়ে সাত হাজার আগ্নেয়াস্ত্র তুলে দিয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আ স ম হান্নান শাহ।।

শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে স্বাধীনতা প্রজন্ম বাংলাদেশ আয়োজিত ‘আমার দেশ প্রেস খুলে দাও- মাহামুদুর রহমানকে নিঃশর্ত মুক্তি দাও’ শীর্ষক এক মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ অভিযোগ করেন।

হান্নান শাহ বলেন, সরকার বাকশাল প্রতিষ্ঠা এবং বিরোধী নেতাকর্মীদের প্রতিহত করার জন্য দলীয় নেতা-কর্মীসহ সরকারি কর্মকর্তা-কর্মচারীদের অস্ত্র প্রশিক্ষণ দিচ্ছে। পাশাপাশি দলীয় ক্যাডারদের হাতে সাড়ে সাত হাজার আগ্নেয়াস্ত্র তুলে দিয়েছে। এর মূল লক্ষ্য বাকশাল প্রতিষ্ঠা করা।

হুঁশিয়ারী উচ্চারণ করে তিনি বলেন, যতই খুন-গুম করা হোক না কেন, সরকারের পতন ঘটানো ছাড়া, বিএনপি আন্দোলন থেকে পিছপা হবে না।

হান্নান শাহ বলেন, আগামী ২০১৪ সালের মধ্যে বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে কঠোর আন্দোলনের মধ্য দিয়ে এই সরকারের পতন ঘটানো হবে। তত্ত্ববধায়ক সরকারের অধীনে একটি সুষ্ঠু নির্বাচন দিতে বাধ্য করা হবে। সেই নির্বাচনে বিএনপি জয়ী হবে; আওয়ামী লীগ পালানোর পথ পাবে না।

এ সময় আমার দেশ পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমানকে মুক্তি দিয়ে আইনের শাসন প্রতিষ্ঠা করতে সরকারের প্রতি আহ্বান জানান তিনি।

সংগঠনের সভাপতি এস এম সায়মন কামালির সভাপতিত্বে মানববন্ধনে আরও বক্তব্য রাখেন জাগপা সভাপতি শফিউল আলম প্রধান, জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমেদ, বিএনপির শিক্ষা বিষয়ক সম্পাদক খাইরুল কবির খোকন, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রধান প্রমুখ।

এমআই/