রাজশাহীতে শিবির-পুলিশ সংঘর্ষ, আহত অর্ধশতাধিক
বৃহস্পতিবার, ২৪শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » রাজশাহী

রাজশাহীতে শিবির-পুলিশ সংঘর্ষ, আহত অর্ধশতাধিক

shonghorsho_0রাজশাহী মহানগরীর বিভিন্ন স্থানে পুলিশের সাথে শিবির কর্মীদের ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসময় শিবিরকর্মীরা পুলিশের ওপর বোমা ও ককটলে নিক্ষেপ করে। পুলিশও পাল্টা টিয়ারশেল ও রাবার বুলেট ছোড়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। এসব ঘটনায় শিবিরের অর্ধশতাধিক নেতাকর্মী আহত হয়। পুলিশ ঘটনাস্থল থেকে ১০ জনকে আটক করেছে।শনিবার সন্ধ্যায় এসব ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, সন্ধ্যা সাড়ে ৬টার দিকে রাজশাহী বিশ্ববিদ্যালয় সংলগ্ন বিনোদপুরে রাজশাহী-ঢাকা মহাসড়কে আগুন জ্বালিয়ে সড়ক অবরোধের চেষ্টা করে ছাত্রশিবির কর্মীরা। এসময় শিবিরকর্মীরা বেশ কয়েকটি ইজিবাইক ভাঙচুর করে। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছালে সংঘর্ষ শুরু হয়।

এসময় শিবির কর্মীরা পুলিশকে লক্ষ্য করে ৩০-৪০টি ককটেল ছুড় মারে। পুলিশ শিবির কর্মীদের ছত্রভঙ্গ করতে দুই শতাধিক রাউন্ড টিয়ারশেল ও রাবার বুলেট ছোড়ে। পরে পুলিশি গ্রেফতার এড়াতে দ্রুত ঘটনাস্থর ত্যাগ করে শিবির কর্মীরা। এসময় অন্তত ২৫ জন শিবির কর্মী আহত হয়।

এ ঘটনার একটু পরেই বিনোদপুর পার্শ্ববর্তী তালাইমারি মোড়ে পুলিশের সাথে দ্বিতীয় দফা সংঘর্ষ শুরু হয়। এসময় ছাত্রশিবির কর্মীরা পুলিশকে লক্ষ্য করে ককটেল ছোড়লে পুলিশ পাল্টা টিয়ারশেল ও রাবার বুলেট ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এসময় ২০জন শিবির কর্মী আহত হয়।

এদিকে সন্ধ্যা ৬টার দিকে মহানগরীর রেলগেইট এলাকায় পুলিশের সাথে ছাত্রশিবির কর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় ৫ জন শিবির কর্মী আহত হয়েছেন।

মহানগরীর মতিহার থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল মজিদ জানান, শিবির কর্মীরা মহাসড়ক অবরোধ করার চেষ্টা করলে পুলিশ তাদের সরিয়ে দেয়। এসময় ১০জনকে আটক করা হয়েছে।

এসইউ

 

 

 

 

 

এই বিভাগের আরো সংবাদ