খালেদা জিয়ার চোখ ভাল নেই: ইনু

0
62
জাতীয় প্রেসক্লাবের সামনে জাসদ আয়োজিত ‘প্যালেস্টাইনে গণহত্যা বন্ধ ও সন্ত্রাসী আমেরিকার মদদপুষ্ট দস্যু রাষ্ট্র ইসরাইলকে রুখে দাঁড়ানোর দাবিতে এক বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখছেন তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু
জাতীয় প্রেসক্লাবের সামনে জাসদ আয়োজিত ‘প্যালেস্টাইনে গণহত্যা বন্ধ ও সন্ত্রাসী আমেরিকার মদদপুষ্ট দস্যু রাষ্ট্র ইসরাইলকে রুখে দাঁড়ানোর দাবিতে এক বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখছেন তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু
তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু (ফাইল ছবি)

তথ্যমন্ত্রী এবং জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, বেগম খালেদা জিয়ার স্বচ্ছ দৃষ্টি না থাকলে ভালো রাজনীতিবিদদেরকে চোখে দেখতে পারবেন না। তিনি চোখের রোগে ভুগছেন কিনা? জানি না।

তিনি বলেন, বেগম জিয়ার চোখে ছানি পড়ায় তিনি রাজাকার,  খুনী, যুদ্ধাপরাধী ও দুর্নীতিবাজদেরকে দেখেন না। বেগম জিয়ার চোখ থাকলেও সে চোখ স্বচ্ছ নয়। তাই তার চোখের ছানি অপারেশন করা দরকার। তাহলে খারাপ মানুষকে খারাপ ও ভালো মানুষকে ভালো মনে করবেন।

শুক্রবার মন্ত্রী রাজধানীর উত্তরা ১৩ নম্বর সেক্টর ১৪নম্বর রোডে ৩১ নম্বর বাড়িতে প্রতিষ্ঠিত বাংলাদেশ আই হসপিটাল উত্তরা শাখার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

বাংলাদেশ আই হসপিটাল উত্তরা শাখার পরিচালক ডা. জাহাঙ্গীর আলম মুকুটের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন সাবেক স্বাস্থ্য উপদেষ্টা প্রফেসর ডা. সৈয়দ মোদাচ্ছের আলী, বাংলাদেশ চক্ষু সমিতির সভাপতি প্রফেসর ডা. মো. সাহাবুদ্দিন, বাংলাদেশ আই হসপিটাল লিমিটেডের চেয়ারম্যান ডা. মাহবুবুর রহমান চৌধুরী ও উত্তরা থানা আওয়ামী লীগ সভাপতি এস.এম তোফাজ্জল হোসেন প্রমুখ।

খালেদা জিয়াকে উদ্দেশ্য করে তথ্যমন্ত্রী আরও বলেন, আপনি টাকা বিদেশে পাচার করবেন এবং দুর্নীতি করবেন তাহলে আপনাকে আদালতে যেতেই হবে।

তথ্যমন্ত্রী সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, বর্তমানে সাংবাদিকরা সামরিক শাসকের মতো আচরণ করছেন। তথ্য অধিকার আইনের অপব্যবহার করে সাংবাদিকরা বিভিন্ন স্থানে সংঘর্ষে জড়িয়ে পড়ছেন। সাংবাদিকরা হাসপাতালের ওটি ও ওয়ার্ডে ঢুকে ডাক্তারদের সাথে দ্বন্ধে জড়িয়ে পড়ছে। সাংবাদিকরা জবাবদিহিতার ঊর্ধ্বে নন।

তিনি আরও বলেন, ছাত্রলীগ ও যুবলীগ টেন্ডারবাজি ও চাঁদাবাজী করলে তারা জেলে যাবে। শেখ হাসিনা কাউকে ছাড় দেবেন না।

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বর্তমান সরকারের স্বাস্থ্য খাতে উন্নয়নের কথা উল্লেখ করে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে ১২ হাজার কমিউনিটি ক্লিনিক চালু করেছে। সারাদেশে সরকারি ভাবে ২৮টি ও বেসরকারি ৭১টি মেডিকেল কলেজ চালু রয়েছে। প্রতিদিন গড়ে ৪ থেকে ৫ লাখ রোগীকে সেবা প্রদান করছেন চিকিৎসকরা। প্রতিদিন ৩০ হাজার রোগীর অপারেশন হচ্ছে। অল্প সংখ্যক রোগী মারা যায়।

সূত্র: বাসস