‘আইন করে হরতাল বন্ধের ষড়যন্ত্র হচ্ছে’

0
62
noman
বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান। ফাইল ছবি
noman
বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান। ফাইল ছবি

সরকার আইন করে হরতাল বন্ধ করার ষড়যন্ত্র করছে। এভাবে হরতাল বন্ধ করার নজির পৃথিবীর অন্য কোনো দেশে নেই বলে মন্তব্য করেছেন বিএনপির সহ-সভাপতি আব্দুল্লাহ আল নোমান।শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের ছোট মিলনায়তনে বাংলাদেশ জাতীয়তাবাদী মহিলা দল ঢাকা জেলা আয়োজিত খালেদা জিয়া ও তারেক রহমানের ৭ম কারামুক্তি দিবস উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

নোমান বলেন, সরকার জেল জুলুম দিয়ে বিএনপির আন্দোলনকে থামানোর চেষ্টা করছে। এরই ধারাবাহিকতায় আবার আইন করে হরতাল বন্ধ করার ষড়যন্ত্র করছে। এসব করে সরকারেরর শেষ রক্ষা হবে না। তাদের অবশ্যই পতন হবে। কারণ অন্যায়ভাবে কেউ ক্ষমতা ধরে রাখতে পারে না।

তিনি বলেন, দেশ আজ কারাগারে পরিণত হয়েছে। যেখানে গণতন্ত্র বলে কিছু নেই। আর রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করা হচ্ছে জণগণের বিরুদ্ধে।

বিএনপির এই সহ-সভাপতি অভিযোগ করে বলেন, ১৯৮৬ সালে এরশাদ যখন আন্দোলনের মুখে পালিয়ে যাওয়ার পথ খুঁজছিলেন। ঠিক তখনই আওয়ামী লীগ নির্বাচনে অংশ নিয়েছিল। আবার ১/১১র অবৈধ কাজকে বৈধতা দিয়ে তাদের সঙ্গেই হাত মিলিয়ে কাজ করেছে আওয়ামী লীগ।

সংগঠনের আহ্বায়ক সাবিনা ইসলামের সভাপতিত্বে আরও বক্তব্য দেন বিএনপির চেয়ারপাসনের উপদেষ্টা ড. ওসমান ফারুক, বাংলাদেশ জাতীয়তাবাদী মহিলা দলের সভাপতি নুরী আরা সাফা, সাধারণ সম্পাদক শিরীন সুলতানা প্রমুখ।

এমআই/সাকি