‘এসি রুমে নয়, রাজপথে থেকে সরকারকে হটাতে হবে’

0
84
rofikul
বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুর ইসলাম মিয়া

বিএনপির নেতাকর্মীদের উদ্দেশ্যে দলের স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলা মিয়া বলেছেন, এসি রুমে বসে নয়, রাজপথে নেমে প্রবল আন্দোলনের মাধ্যমেই এই অবৈধ সরকারকে ক্ষমতাচ্যুত করতে হবে।

শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে স্বাধীনতা ফোরাম আায়োজিত ‘খালেদা জিয়া ও তারেক রহমানের ৭তম কারামুক্তি দিবস’ উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

rofikul
বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুর ইসলাম মিয়া- ফাইল ছবি

রফিকুর ইসলাম মিয়া বলেন, প্রবল প্রতাপশালী স্বৈরাচারী শাসক এরশাদকে হটাতে ৯ বছর লেগেছে। সেখানে শেখ হাসিনাকে হটানো সময়ের ব্যাপার।

তিনি বলেন, বিচারপতিদের অস্বস্তিকর চাপের মধ্যে রেখে চিরকাল ক্ষমতায় থাকার নেশায় অস্থিরতায় ভুগছেন শেখ হাসিনা। প্রতারণার মাধ্যমে যে বিল পাশ হবে তার ফলাফল ভালো হবে না বলেও তিনি হুঁশিয়ারি উচ্চারণ করেন।

ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া প্রধানমন্ত্রীকে প্রশ্ন রেখে বলেন, ১/১১র সময় খালেদা জিয়াকে দেশের বাইরে পাঠানোর জন্য বিমান রেডি ছিল। কিন্তু তিনি সে সময় দেশের বাইরে না গিয়ে বলেছেন বাংলাদেশই আমার সবকিছু। আর তারই সুবাদে আপনি (শেখ হাসিনা) সেদিন দেশে ফিরতে পেরেছিলেন।

এ কে খন্দকারের কথা উল্লেখ করে তিনি বলেন, জয় পাকিস্তান কথাটি শেখ মুজিব বলে ছিলেন, এই কথাটা আওয়ামী লীগ শিকার করতে চায় না। কারণ এই কথা শিকার করলেই স্বাধীনতার ঘোষক বেরিয়ে আসবে।

স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের রহমাত উল্লাহর সভাপতিত্বে আরও বক্তব্য দেন বিএনপির প্রচার সম্পাদক জয়নুল আবদিন ফারুক, যুবদলের সভাপতি মোয়াজ্জেম হোসেন আলাল, বিএনপির ছাত্র শিক্ষা বিষয়ক সম্পাদক খায়রুল কবির খোকন, অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া প্রমুখ।

এমআই/সাকি