বিপিএল ফিক্সিং আপিলের রায় যেকোন দিন

0
50
bpl
বিপিএল ফিক্সিংয়ের রায় শিগগিরিই

বিপিএল ফিক্সিং রায়ের বিরুদ্ধে আপিল শুনানি শেষ হয়েছে। ৬ অগাস্ট প্রাথমিক শুনানির পর ৮ সেপ্টেম্বর থেকে শুরু হয় আপিলের চূড়ান্ত শুনানি। টানা ৪দিন শুনানির শেষ দিন ছিল বৃহস্পতিবার। শিগগিরই রায় ঘোষণা করবে বিসিবি ডিসিপ্লিনারি প্যানেল।

bpl
বিপিএল ফিক্সিংয়ের রায় শিগগিরিই

১৮ জুন রায় ঘোষণার পর আপিলের সুযোগ ছিলো সাজাপ্রাপ্ত, আইসিসি ও বিসিবির। ঢাকা গ্ল্যাডিয়েটর্সের ব্যবস্থাপনা পরিচালক শিহাব চৌধুরী ১০ বছরের সাজা মওকুফের জন্য আপিল করেন। এছাড়া ৮ বছরের জন্য নিষিদ্ধ ক্রিকেটার আশরাফুল এবং ১৮ মাসের জন্য নিষিদ্ধ শ্রীলঙ্কান ক্রিকেটার কৌশল লুকুয়ারাচ্চিও আপিল করেন শাস্তি কমানোর জন্য।

আপিল শুনানি শেষে আশরাফুল এবং শিহাব চৌধুরীর আইনজীবী জানান, তাদের পক্ষে যুক্তি তুলে ধরার চেষ্টা করেছেন তারা। রায়ে অসন্তষ্ট ছিলো বিসিবি এবং আইসিসিও। অভিযোগ থেকে অব্যহতি পাওয়া ক্রিকেটার মোহাম্মদ রফিক, মোশাররফ রুবেল, রবিনসহ ৬ জনের রায়ের বিরুদ্ধে আপিল করে বিসিবি ও আইসিসি।

ঢাকা গ্ল্যাডিয়েটর্সের শিহাব চৌধুরীর আজীবন নিষেধাজ্ঞার বিষয়টিও আপিলে ছিলো ক্রিকেট বোর্ডের। রায়ের দিনক্ষণ না জানালেও ১৯ সেপ্টম্বর আপিলের লিখিত কপি পাওয়ার পরই ডিসিপ্লিনারি প্যানেলের সিদ্ধান্ত জানা যাবে । আপিল আবেদনের রায়ে কোন পক্ষ সন্তুষ্ট না হলে সুইজারল্যান্ডের কোর্ট অব আরবিট্রেশন ফর স্পোর্টসে যাওয়ার সুযোগ আছে।

ইউএম/