নিটল মটরসের নতুন মডেলের ট্রাক্টর বাজারে

0
134
Nitol-Motors-Limited
নিটল মটরসের লোগো

ভারতের প্রধান ট্রাক্টর ব্যান্ড এসকর্টসের দুটি নতুন মডেলের ট্রাক্টর বাজারে নিয়ে এসেছে নিটল মটরস। মডেল দুটি হচ্ছে- পাওয়ারট্রাক-৪৪৫৫ ডিএস প্লাস ইউরো (POWERTRAC-4455 DS PLUS EURO) এবং ফার্মট্রাক-৬০৬০ হেরিটেজ (FRAMTRAC-6060 HERITAGE)। দেশের কৃষি প্রযু্ক্তির ক্ষেত্রে এটি নতুন সংযোজন।

Nitol-Motors-Limited
নিটল মটরসের লোগো

বৃহস্পতিবার বিকেলে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান নিটল মটরস্ লিমিটেডের চেয়ারম্যান আবদুর মাতলুব আহমেদ।

আবদুর মাতলুব আহমেদ বলেন, ফার্মট্রাক-৬০৬০ ট্রাক্টরটি ৫০ এবং ৭৫ অশ্বশক্তি সম্পন্ন যা কৃষকদের চাষাবাদ, পরিবহনসহ বহুবিদ ব্যবহারে উপযোগি। এটি অত্যন্ত কর্মদক্ষ, জ্বালানি সাশ্রয়ী। ৪ সিলিন্ডার বিশিষ্ট এ ট্রাক্টরটি আধুনিক রোটাভেটর দিয়ে চাষের জন্য অন্যতম। আর পাওয়ারট্রাক-৪৪৫৫ ট্রাক্টরটি এক নাগালে দীর্ঘ সময় চাষাবাদ করতে সক্ষম।

তিনি বলেন, আমি বিশ্বাস করি এই দুটি ট্রাক্টর আমাদের কৃষক ভাইদের উপার্জনকে আরও সহজবোধ ও স্বস্তিদায়ক করবে। নিটল মটরস বিশ্ব সমাদৃত এসকর্টস এর পার্টনার হতে পেরে আমরা গর্বিত। আমরা বিশ্বমানের পণ্য ও সেবা পৌঁছে দিতে বদ্ধপরিকর।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, এসকর্টস এর চিফ ইন্টারন্যাশনাল বিজনেস মি. রাজেশ কুমার, লিটল নিলয় গ্রুপের ব্যবস্থাপক (ব্যান্ড মার্কেটিং) মশিউর রহমান চৌধুরী খালেদ প্রমুখ।

এর আগে আজ সকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ৪ তম এগ্রো বাংলাদেশ এক্সপো-২০১৪ এর উদ্বোধনী অনুষ্ঠানে নিটল মটরসের স্টলে বাণিজ্য মন্ত্রী তোফায়েল আহম্মেদ ট্রাক্টর দুটি উদ্বোধন করেন।

এমআই/সাকি