ঝিনাইদহ পলিটেকনিকে অচলাবস্থা ৫ম দিনে

0
65
Jhenidah
Jhenidahঝিনাইদহ পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষসহ ৪ শিক্ষকের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ এনে তাদের পদত্যাগের দাবিতে পঞ্চম দিনের মতো ক্লাস বর্জনসহ বিভিন্ন কর্মসূচি পালন করেছে শিক্ষার্থীরা।বৃহস্পতিবার দুপুরে ক্লাস বর্জন করে শিক্ষার্থীরা ইনস্টিটিউটের সামনে রাস্তায় নেমে আসে। টায়ারে আগুন জ্বালিয়ে ঝিনাইদহ-মাগুরা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে শিক্ষার্থীরা। এসময় সড়কটিতে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।পরে শিক্ষার্থীরা মহাসড়কের ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করে। এতে ৩ শতাধিক শিক্ষার্থী অংশ নেয়।

মানববন্ধনে শাখা ছাত্রলীগের সভাপতি সাগর আহমেদ, সাধারণ সম্পাদক খায়রুল বাশার, ছাত্রদল সভাপতি শিহাব সুলতান সেতু, সাধারণ সম্পাদক আসাদুর রহমান আসাদ, ছাত্রনেতা সম্রাট হোসেন বক্তব্য রাখেন।

বক্তারা অভিযোগ করেন- বিভিন্ন উন্নয়নমূলক কাজের নাম করে শিক্ষার্থীদের কাছ থেকে টাকা নেওয়া হলেও সেসব কাজ করা হয়নি। তাদের দাবি, জাতীয় ও অন্যান্য অনুষ্ঠানের জন্য বরাদ্দকৃত টাকা নিয়েও দুর্নীতি চলে আসছে প্রতিষ্ঠানটিতে। এছাড়া ঠিকমতো ক্লাসও হয় না বলে শিক্ষার্থীরা অভিযোগ করেন।

Jhenidahএছাড়া শিক্ষার্থীদের কাছ থেকে প্রতি সেমিস্টারে অবৈধভাবে ১২শ টাকা করে নেওয়া হয়। আর দাবিকৃত টাকা না দিলে তাদেরকে অকৃতকার্য করিয়ে দেওয়ার হুমকি দেওয়া হয়।

তবে এসব অভিযোগের বিষয়ে অধ্যক্ষ মুনির হোসেন বলেন, শিক্ষার্থীদের সাথে কথা বলা হয়েছে। নিয়মতান্ত্রিক উপায়ে বরাদ্দকৃত সকল টাকা খরচ করা হয়। তাদের অভিযোগের বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

প্রসঙ্গত, ঝিনাইদহ পলিটেকনিক ইনস্টিটিউট জেলার কারিগরি শিক্ষায় উচ্চ শিক্ষার একমাত্র প্রতিষ্ঠান। বর্তমানে ৪টি ইয়ারে সকাল ও বিকেলে দুই শিফট করে পাঠদান করা হয়। মোট ছাত্র-ছাত্রীর সংখ্যা ১১শ।

এএজি/সাকি