অচেনা নারীদের থেকে ক্রিকেটারদের দূরে থাকার আহ্বান

0
61
pit-girls
ছবিটি প্রতীকি

ক্রিকেটে ম্যাচ বা স্পট ফিক্সিংয়ের মতো দুর্নীতি, অপকর্ম সাম্প্রতিক সময়ে যেভাবে মাথাচাড়া দিয়ে উঠেছে, তাতে বিশ্ব ক্রিকেটের সবচেয়ে বড় আয়োজন বিশ্বকাপ নিয়ে সংশ্লিষ্টদের ভাবনার শেষ নেই।

pit-girls
ছবিটি প্রতীকি

২০১৫ সালের আইসিসি বিশ্বকাপে সব অপকীর্তি রোধের প্রস্তুতি নিতে মাঠে নেমেছে নিউজিল্যান্ডের বিশেষ পুলিশ বাহিনী। বিশ্বকাপকে ‘নিষ্কলুস’ রাখতে সম্মিলিতভাবে কাজ করে চলেছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি, সংস্থাটির নিরাপত্তা ও দুর্নীতি প্রতিরোধ বিভাগ আকসু এবং যৌথ আয়োজক নিউজিল্যান্ড।

এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়েছে, আগামী বিশ্বকাপে অচেনা সুন্দরী নারীদের সম্পর্কে সতর্ক থাকার জন্য নিউজিল্যান্ড পুলিশ তাই আগেভাগেই ক্রিকেটারদের সতর্ক করেছেন।

আগামী বছর অনুষ্ঠেয় ক্রিকেট বিশ্বকাপ আয়োজনের সার্বিক নিরাপত্তার দায়িত্বে থাকা বিশেষ পুলিশ বাহিনীর প্রধান সান্ড্রা ম্যান্ডারসন জানান, বাজিকররা নিজেদের স্বার্থ উদ্ধারের জন্য বিভিন্ন কৌশল অবলম্বন করে থাকেন। তাই অচেনা লোকজনের কাছ থেকে- বিশেষ করে অচেনা সুন্দরীদের বিষয়ে সাবধান থাকতে হবে ক্রিকেটারদের।

সান্ড্রা আরো বলেন, বাজিকররা বিশ্বকাপের সময় এ দেশে অনেক নারীদের নিয়ে আসবে। সেই নারীদের কাজ হবে- ক্রিকেটারদের সঙ্গে ভাব জমিয়ে টোপে ফেলা। কেউ যদি একবার টোপে পড়ে যান, তাহলে বিপত্তির আর শেষ থাকবে না।

ইউএম/