আ.লীগে সক্রিয় ছিলেন ৮০% বিচারপতি: গয়েশ্বর

0
62
goyeshhor
বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্র চন্দ্র রায়। ফাইল ছবি
বর্তমান বিচরপতিদের শতকরা ৮০ ভাগ অতীতে আওয়ামী লীগের রাজনীতিতে সক্রিয় ছিলেন বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ৭ম কারামুক্তি দিবস উপলক্ষে বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন। জাতীয়তাবাদী জিয়া সমাজকল্যাণ পরিষদ এ আলোচনা সভার আয়োজন করে।

goyeshhor
বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্র চন্দ্র রায়। ফাইল ছবি

বিচারপতিরাই আওয়ামী লীগের হাতে অভিসংশনের ক্ষমতা তুলে দিচ্ছেন- এমন অভিযোগ করে গয়েশ্বর বলেন, বর্তমান বিচারপতিদের শতকরা ৮০ ভাগ অতীতে আওয়ামী লীগের সক্রিয় রাজনীতিতে জড়িত ছিলেন।

আওয়ামী লীগকে উদ্দেশ করে তিনি বলেন, কোনো ক্ষমতাই চিরস্থায়ী হয় না, সরকার পরিবর্তন হবেই। এরপর বিচারপতিদের অভিসংশন ক্ষমতা সংসদের হাতে থাকলে আপনাদের অবস্থা কি হবে?

৭ মার্চের ভাষণ প্রসঙ্গে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদকে উদ্দেশ করে বিএনপির এই প্রবীণ নেতা বলেন, মন্ত্রিত্ব টিকাতে আপনি ইতিহাস বিকৃত করছেন। ৭ মার্চ ভাষণের মঞ্চে আপনি ছিলেন, আমি ৫০ গজ দূর থেকে দেখেছি। সেদিন শেখ মুজিবুর রহমান জয় পাকিস্তান বলেছিলেন। আপনিও শুনেছেন’।

সংগঠনের সাধারণ সম্পাদক এম গিয়াস উদ্দিন খোকনের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ব্যারিস্টার হায়দার আলী, ঢাবির প্রাণিবিদ্যা বিভাগের সাবেক চেয়ারম্যান সুকুমার রায় প্রমুখ।

এমআই/