৪০ কোনো ব্যাপার না: কাজল

0
130
kajol
কাজল- ফাইল ছবি
kajol
কাজল- ফাইল ছবি

বয়স ৪০। তারপরও মুখে পড়েনি বয়সের কোনো ছাপ। বরং আগের চেয়ে আরও বেশি সুন্দর, আকর্ষণীয় ও ফিট হয়েছেন। বাস্তবে মা, স্ত্রী ও পুত্রবধূর ভূমিকায়ও সফল তিনি। এমনকি চলচ্চিত্র নির্মাতাদের কাছে আজও তিনি রাণী। তিনি আর কেউ নন, বলিউডের জনপ্রিয় অভিনেত্রী কাজল।

সম্প্রতি স্বামী অজয় দেবগন ব্যানারের একটি ছবিতে চুক্তিবদ্ধ হওয়ায় আবারও আলোচনায় এসেছেন এ অভিনেত্রী। তিনি বলেছেন, আসলে ৪০ কোনো ব্যাপার নয়।

ভারতের বার্তাসংস্থা ফিল্মফেয়ার ডট কমের এক প্রতিবেদনে বলা হয়েছে, চলচ্চিত্র ইন্ডাস্ট্রিট্রি থেকে শুরু করে সব জায়গায় সফল কাজল। তাই দর্শকের কাছে তার আবেদন আজও আছে।

চলচ্চিত্র নির্মাতা রাম মাধোভানীর পরিচালনায় অ্যাকশন ধাচের একটি সিনেমায় কাজ করবেন কাজল। বেশি বয়সেও এ ধরনের ছবিতে অভিনয় নিয়েই তিনি তুলে ধরেছেন জীবনের বিভিন্ন দিক।

৪০ বছর বয়স নিয়ে কাজল বলেন, জন্মদিনে পরিবারের সদস্যদের নিয়ে আমি অনেক ভালো সময় কাটাই। এই দিনে বন্ধু ও আত্নীয়দের কাছ থেকে পাওয়া বার্তাও আমাকে অনেক আনন্দ দেয়। এখনও জন্মদিনে পার্টির আয়োজন করেন তিনি যা চলে পরদিন পর্যন্ত।

এ সম্পর্কে তিনি বলেন, অন্যান্য বছরের মতো এ বছরটাও তার ভালোভাবেই যাবে।

kajol
কাজল- ফাইল ছবি

৪০-এর পর জীবনে কোনো পরিবর্তন এসেছে কিনা এ সম্পর্কে কাজল বলেন, এটা কোনো ব্যাপার নয়। আমি মনে করি, সফল হওয়ার এটাই উৎকৃষ্ট সময়। কেবল এই সময়েই জীবনের সঠিক সিদ্ধান্ত নেওয়া সম্ভব। তাই এই বয়সে আমি সঠিক সিদ্ধান্তটিই নিয়েছি।

৪০ বছরটাকে শুধুই একটা সংখ্যা মনে করেন কিনা এ ব্যাপারে কাজল বলেন, নিশ্চয়ই এটা শুধুই একটা সংখ্যা। একটি নির্দিষ্ট বয়স পর্যন্ত মুখের হাসি কখনই স্থিমিত হতে দেওয়া ঠিক নয়। কারণ চিকিৎসা বিজ্ঞানের এ যুগে দীর্ঘদিন বেঁচে থাকা সম্ভব।

৫ বছর পর আবারও প্রফেশনালি মিডিয়ায় প্রত্যাবর্তণ করছেন কি না এ সম্পর্কে কাজল বলেন, হ্যাঁ, আমরা শিগগির সিনেমাটির শ্যুটিং শুরু করবো। আমি এখন শুধুই সামনের দিকে এগোতে চাই।

দীর্ঘদিনের বিরতির পর অভিনয় সম্পর্কে এ অভিনেত্রী বলেন, এতদিন আমার পরিবারের আমাকে প্রয়োজন ছিল, তাই কাজ করা হয়নি। এখন প্রয়োজন কিছুটা কমে আসায় আবারও চলচ্চিত্রে নিয়মিত হওয়ার চেষ্ঠা করছি।

পেশাদার মাধোভানী পরিচালনায় ভালো চিত্রনাট্য পেয়ে কাজ করতে রাজি হয়েছেন বলেও জানান কাজল।

এএসএ/