ওয়েস্টার্ন মেরিনের লটারির ড্র চলছে

0
140
Western marine Shipyeard
জাহাজের ফাইল ছবি
Western marine Shipyeard
জাহাজের ফাইল ছবি

প্রাথমিক গণপ্রস্তাবে (আইপিও) আবেদনকারীদের শেয়ার বরাদ্দ দিতে লটারির আয়োজন করেছে ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউটে লটারি শুরু হয়েছে।

অনুষ্ঠানে কোম্পানির ঊর্ধ্বতন কর্মকর্তারা ছাড়াও ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই), চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) ও ইস্যু ম্যানেজার কোম্পানির কর্তকর্তারা উপস্থিত আছেন।

এ কোম্পানির আইপিওতে মোট আবেদন জমা পড়েছে ৪২৩ কোটি ৪১ লাখ ১৪ হাজার ৫০০ টাকার। আর কোম্পানিটি পুঁজিবাজারে ৪ কোটি ৫০ লাখ শেয়ার ছেড়ে ১৫৭ কোটি ৫০ লাখ টাকা সংগ্রহ করবে। অর্থাৎ আইপিওতে কোম্পানির চাহিদার ২.৬৯ গুণ আবেদন জমা পড়েছে।

এর মধ্যে সাধারণ বিনিয়োগকারীরা জমা দিয়েছেন ২৮৮ কোটি ১০ লাখ ৯১ হাজার ৫০০ টাকার আবেদন, ক্ষতিগ্রস্ত বিনিয়োগকারীরা ৩৫ কোটি ৮৮ লাখ ৯ হাজার ৫০০ টাকা, প্রবাসী বিনিয়োগকারীরা ২৪ কোটি ৯৩ লাখ ৪৭ হাজার টাকা এবং মিউচুয়াল ফান্ড কোটায় জমা পড়েছে ৭৪ কোটি ৪৮ লাখ ৬৬ হাজার ৫০০ টাকার আবেদন।

কোম্পানিটি আইপিওতে ফেসভ্যালু ১০ টাকার সঙ্গে ২৫ টাকা প্রিমিয়াম নিয়েছে। এ শেয়ারের মার্কেট লট ১০০টিতে।

এ কোম্পানির আইপিওতে স্থানীয় বিনিয়োগকারীরা গত ১০ থেকে ১৪ আগস্ট পর্যন্ত আবেদন করার সুযোগ পান। আর প্রবাসী বিনিয়োগকারীদের জন্য আবেদনের শেষ সময় ছিল ২৪ আগস্ট।

 

অর্থসূচক/এসএ/