‘ভাঙনের মুখে জাতীয় পার্টি!’

সংবাদ পর্যালোচনা

0
65
enewspaprer

enewspaprerআজ বৃহস্পতিবার দেশের প্রায় সব পত্রিকা জাতীয় পার্টি ইস্যুকে গুরুত্ব দিয়ে লিডসহ দ্বিতীয় লিড নিউজ করেছে। জাতীয় পার্টিতে ভাঙনের আলামত স্পষ্ট হয়ে উঠেছে। একাধিক সূত্র নিশ্চিত করেছে, দলটির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ এবং তার স্ত্রী ও সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদের দ্বন্দ্ব এমন পর্যায়ে পৌঁছেছে যে দলের ভাঙন রোধ করাটাই এখন কঠিন হয়ে দাঁড়িয়েছে।

এই বিরোধের জেরে গতকাল বুধবার রওশনের আস্থাভাজন জাপার দুই নেতা তাজুল ইসলাম চৌধুরী ও মশিউর রহমান রাঙ্গাকে দলের প্রেসিডিয়াম পদ থেকে অপসারণ করেছেন এরশাদ।

আওয়ামী লীগ ও জাতীয় পার্টির একাধিক সূত্র নিশ্চিত করেছে, যা পরিস্থিতি তাতে এরশাদ-রওশন দ্বন্দ্ব সহজে মেটার নয়। পার্টির চেয়ারম্যান হলেও এরশাদের চেয়ে রওশন গ্রুপ বেশি শক্তিশালী। তা ছাড়া সরকারের আশীর্বাদও রয়েছে তাঁদের ওপর। ফলে দলে একরকম কোণঠাসা অবস্থায়ই আছেন চেয়ারম্যান। তার পরও এরশাদ আসন্ন এই ভাঙন ঠেকাতে মরিয়া।

প্রথম আলোর লিড নিউজের শিরোনাম হলো- ‘জাতীয় পার্টির নিয়ন্ত্রণ প্রধানমন্ত্রীর হাতে!’ পত্রিকাটি দ্বিতীয় লিড নিউজ করেছে- ‘উল্টো পথে চলছে রেল’। এর টিকার হলো- ‘২৫ হাজার কোটি টাকার উন্নয়ন চলছে, সেবা বাড়ছে না’।

সমকাল লিড নিউজ করেছে- ‘আরও দুই লাখ চাকরি’। আর জাপার খবর নিয়ে পত্রিকাটির দ্বিতীয় লিড নিউজের শিরোনাম হলো- ‘জাপায় যত নাটক’। এর টিকার হলো- ‘রাঙ্গা ও তাজুলকে প্রেসিডিয়াম থেকে অব্যাহতি দিলেন এরশাদ রওশনও তিন মন্ত্রীর পদত্যাগের পক্ষে’।

কালের কণ্ঠের লিড নিউজের শিরোনাম হলো- ‘ভাঙনের মুখে জাতীয় পার্টি!’।

দৈনিক ইত্তেফাক লিড নিউজ করেছে- ‘চবির শিক্ষক বাসে শিবিরের ককটেল হামলা, আহত ১৬’। আর জাপার খবর নিয়ে পত্রিকাটি নিউজ করেছে- ‘জাপায় ত্রিমুখী দ্বন্দ্ব আরো বেগবান’।

ইংরেজি দৈনিক দ্য ডেইলি স্টার লিড নিউজ করেছে- ‘PESTICIDES USEd 15 times the limit’. এর টিকার হলো- ‘Research finds 1/3 pesticides sub-standard; low quality leads to excessive use’.

এএসএ/