শেষ শ্রদ্ধায় সিক্ত ফিরোজা বেগম

0
56
feroza
feroza
শেষ শ্রদ্ধা নিবেদনের জন্য সদ্য প্রয়াত নজরুল সংগীত শিল্পী ফিরোজা বেগমের মরদেহ বুধবার দুপুর ২টায় কেন্দ্রীয় শহীদ মিনারে আনা হয়।

বরেণ্য নজরুল সংগীত শিল্পী ফিরোজা বেগমের প্রতি সর্বস্তরের মানুষ শেষ শ্রদ্ধা নিবেদন করেছেন।

আজ বুধবার বেলা দুইটা থেকে কেন্দ্রীয় শহীদ মিনারে তার প্রতি এ শ্রদ্ধা নিবেদন করেন শিল্পীর প্রয়াণে শোকাহত অসংখ্য মানুষ।

এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে তার কফিনে শ্রদ্ধা নিবেদন করেন সংস্কৃতিবিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর। পরে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার পক্ষে ফুল দেন দলের স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খানসহ কেন্দ্রীয় কয়েকজন নেতা। শ্রদ্ধা নিবেদন করেছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি প্রমুখ।

বিশিষ্ট নাগরিকদের মধ্যে শ্রদ্ধা নিবেদন করেছেন ব্যারিস্টার রফিক উল হক, শিক্ষাবিদ আনিসুজ্জামান, কাজী নজরুল ইসলামের নাতনি খিলখিল কাজী প্রমুখ। এ ছাড়া বাংলা একাডেমি, নজরুল একাডেমি, ছায়ানটসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়েছে।

প্রয়াত এই শিল্পীর ছেলে ব্যান্ডশিল্পী হামিন আহমেদ ও শাফিন আহমেদ এবং স্বজনরাও শহীদ মিনারে উপস্থিত ছিলেন।

সর্বসাধারণের শ্রদ্ধা নিবেদনের পর ফিরোজা বেগমের মরদেহ গুলশান আজাদ মসজিদে নিয়ে যাওয়া হয়। সেখানে বাদ আসর নামাজে জানাজা শেষে বনানী কবরস্থানে তাঁকে দাফন করার কথা রয়েছে।

প্রসঙ্গত, গতকাল মঙ্গলবার রাত সাড়ে ৮টায় অ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন ফিরোজা বেগম। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৮৪ বছর।

বুধবার সকাল আটটায় হাসপাতালের হিমঘর থেকে ফিরোজা বেগমের মরদেহ ইন্দিরা রোডের বাসভবনে নেওয়া হয়। সেখানে গণমাধ্যমের অসংখ্য কর্মীসহ মরহুমার ভক্ত ও শুভাকাঙ্ক্ষীরা ভিড় করেন। সেখান থেকে মরদেহ নেওয়া হয় কেন্দ্রীয় শহীদ মিনারে।