জাতীয় বেতন স্কেল চান ইবতেদায়ী শিক্ষকরা

0
78
Ebtedayi madrasa
বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাব হল রুমে সংবাদ সম্মেলন বাংলাদেশ স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসা শিক্ষক ঐক্য পরিষদ।

আগামী ডিসেম্বরের পূর্বেই ইবতেদায়ী মাদরাসায় কর্মরত সকল শিক্ষককে জাতীয় স্কেলের অন্তর্ভুক্ত করার দাবি জানিয়েছে বাংলাদেশ স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসা শিক্ষক ঐক্য পরিষদ।

Ebtedayi madrasa
বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাব হল রুমে সংবাদ সম্মেলন বাংলাদেশ স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসা শিক্ষক ঐক্য পরিষদ।

বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাব হল রুমে সংবাদ সম্মেলন করে এ দাবি জানান সংগঠনটির নেতারা।

সংবাদ সম্মেলন সংগঠনের মহাসচিব মো. শামছুল আলম বলেন, সরকারি সুবিধা থেকে বঞ্চিত ১১ হাজার ১৫২টি ইবতেদায়ী মাদরাসা ইতোমধ্যে বিলুপ্ত হয়েছে। বর্তমানে ৬ হাজার ৮৪৮টি মাদরাসা চালু আছে। আগামী ডিসেম্বরে মাদরাসা প্রতিষ্ঠার ৩০ বছর হচ্ছে। এর মধ্যে বহু শিক্ষক বিনা বেতনে চাকরি শেষে বিনা পেনশনে অবসর গ্রহণ করেছেন।

তিনি বলেন, বিনা বেতনে ৩০ চাকরির পর আগামী ডিসেম্বরে অবসর গ্রহণ করবেন কয়েক হাজার শিক্ষক। এটি একটি রেকর্ড। প্রধানমন্ত্রীর নির্দেশনার ৩ বছর পরও ইবতেদায়ী মাদরাসার জন্য পৃথক নীতিমালা চূড়ান্ত হয়নি। ইবতেদায়ী মাদরাসা শিক্ষকদের দ্রুত জাতীয় বেতন স্কেলে অন্তর্ভুক্ত করার জোর দাবি জানাচ্ছি।

মো. শামছুল আলম বলেন, কাজের গুণ ও পরিমাণ বিবেচনায় যুক্তি সঙ্গত মজুরি প্রদান করা সরকারের নৈতিক দায়িত্ব। এটি সবার মৌলিক অধিকার। অথচ ইবতেদায়ী মাদরাসায় কর্মরত শিক্ষকরা ৩০ বছর ধরে তাদের মৌলিক অধিকার থেকে বঞ্চিত।

এসময় সংগঠনের পক্ষ থেকে ৫ দফা দাবি উপস্থাপন করা হয়।

সংগঠনের পরবর্তী কর্মসূচি- আগামী ১৫ নভেম্বর জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন, ২০ নভেম্বর প্রেসক্লাবের সামনে অবস্থান ধর্মঘট।

এমআই/