নখদর্পণে হাল ফ্যাশন

0
312
-Nail-Art
নখের সাজ- ফাইল ছবি

সুন্দর পরিষ্কার নখ ব্যক্তিত্বের বহিঃপ্রকাশ ঘটায়। আগে নখের সাজে নেইল পলিশ ব্যবহার করলেই হতো। কিন্তু এখন সময় পাল্টেছে, সেই সাথে পাল্টেছে মানুষের রুচিবোধ। সময়ের সঙ্গে তাল মিলিয়ে চলতে পরিবর্তন হচ্ছে ফ্যাশনও। তাই আধুনিকতার ছোঁয়া পেতে এখন নখের সাজে এসেছে বিশেষ পরিবর্তন।

কী করে নখকে আরও আকর্ষণীয় করা যায়, তা নিয়ে কম-বেশি ভাবেন ফ্যাশনসচেতন নারীরা । এ বিষয়ে পরামর্শ দিয়েছেন রেড বিউটি স্যালনের বিউটি এক্সপার্ট এবং সিইও আফরোজা কামাল।

তিনি জানিয়েছেন, নখের সাজের সাতকাহন।

আফরোজা বলেন, এই সময়ে নখের সাজ খুব জনপ্রিয়। বিশেষ করে টিনএজ মেয়েরা খুব আগ্রহের সঙ্গে গ্রহণ করেছে নখের সাজকে। কারণ তারা প্রতিনিয়ত যে কোন নতুন ধরনের ফ্যাশনের সঙ্গে থাকতেই পছন্দ করে।

নখের সাজে এখন বিভিন্ন রঙের নেইলপলিশের সঙ্গে যুক্ত হয়েছে বিভিন্ন ধরনের এলিমেন্ট। যার মাধ্যমে আনা হচ্ছে বিভিন্ন রঙের নিত্যনতুন টেক্স, ডিজাইন ইত্যাদি। চাইলে যে কেউ নেইল আর্ট ছাড়াও অ্যাক্রোলিক নেইল (নখের বিকল্প কৃত্রিম নখ) ব্যবহার করতে পারেন।

বাজারে বর্তমানে এর যথেষ্ট কদর রয়েছে। নখের সাজ সাধারণত মুখের সাজ ও পোশাকের ওপর নির্ভর করে বলেও জানান আফরোজা।

nail art
নখের সাজ- ফাইল ছবি

সাজ যদি উজ্জ্বল হয় তাহলে হালকা রঙের নেইল পলিশ ব্যবহার করতে পারেন। স্বচ্ছ রঙ, হালকা রূপালি, গোলাপি, সাদা, চাপা সাদা, ধূসর, বাদামি ও বিজ রঙ এখন বেশ ট্রেন্ডি। পাশাপাশি কালো, লাল, সবুজ, গাঢ় নীল রঙও চলছে।

দিনের বেলায় পার্টিতে যাওয়ার জন্য নখ সাজাতে চাইলে বেছে নিতে পারেন যে কোনো হালকা রঙ। আর রাতের পার্টি সাজে বেছে নিতে নিন যে কোনো ডার্ক কালারের নেইলপলিশ।

এক দিনের জন্যও সাজাতে পারেন আপনার নখ। আবার পার্মানেন্টলি করালে ৩ মাস বা ৪ মাসের জন্যও করাতে পারেন। সেক্ষেত্রে নখের সাইজের দিকে লক্ষ্য রাখা জরুরী।

ব্রাইডাল নেইল আর্ট করালে অবশ্যই গর্জিয়াস করতে হবে। তবে সাধারণত ২ ধরনের নেইল আর্ট করানো হয় বিউটি পার্লারগুলোতে।

খরচাপাতি : এক দিনের জন্য ব্রাইডাল নেইল আর্ট করাতে খরচ পড়বে ১৫০০ টাকা আর নর্মাল পড়বে ৭৫০ টাকা। এ ছাড়া নর্মাল অ্যাক্রোলিক নেইল লাগাতে চাইলে খরচ পড়বে ৭৫০ টাকা।
আর যদি আপনি ৩/৪ মাসের জন্য করাতে চান তাহলে আর্টসহ পড়বে ৬০০০ টাকা আর আর্ট ছাড়া করালে খরচ পড়বে ৪০০০ টাকা।

nail art
নখের সাজ- ফাইল ছবি

কোথায় করাবেন নেইল আর্ট : রেড, পারসোনার মতো যে কোন বড় বড় বিউটি পার্লারেই আপনি পাবেন এ সাজের সুযোগ।

টিপস : নখ সাজাতে গেলে খেয়াল করুন আপনার পোশাকের দিকে। আর্ট করানোর পর মেনিকিউর এবং পেডিকিউর করানোর সময় খুবই সতর্কতার সঙ্গে করাতে হবে। কাজ করার সময় যেন আপনার নখের উপর খুব বেশি চাপ না পড়ে সেদিকে খেয়াল রাখুন।

নখ শুধু সাজালে চলবে না তার জন্য নিয়মিত যত্ন নিতে হবে। নখের কোন সমস্যা থাকলে বিশেষজ্ঞের পরামর্শ নিতে হবে। সুন্দর নখের জন্য সুন্দর হাত খুব জরুরি। আর তাই নখ সাজাতে গেলে প্রথমেই খেয়াল রাখতে হবে হাতের সাজ যেন ঠিক থাকে।

নিজেকে সুন্দরভাবে প্রকাশ করার জন্য সুন্দর থাকার কোনো বিকল্প নেই। তাই সুন্দরভাবে সাজগোজ করা জরুরি। আর দেরি না করে আজই নিজেকে রাঙিয়ে তুলুন নখের বর্ণিল সাজে।

এএসএ/