বিএনপিপন্থী আইনজীবীদের বাধার মুখে এজলাস ছাড়লেন ১৭ বিচারপতি

0
77
CTG-court

CTG-courtচট্টগ্রামে  আদালতের কার্যক্রম চলাকালীন সময়ে বিএনপিপন্থী আইনজীবীদের বাধার মুখে এজলাস থেকে নেমে যেতে বাধ্য হয়েছেন ১৭ টি আদালতের বিচারকরা। মঙ্গলবার সকাল সাড়ে ১১ টার দিকে এ ঘটনায় আদালত প্রাঙ্গণে  উত্তেজনা দেখা দেয়।
জানা যায়, বিরোধী দলের মর্চ ফর ডেমোক্রেসি কর্মসূচি চলাকালে সুপ্রিম কোর্টে আইনজীবীদেও উপর হামলার প্রতিবাদে  মঙ্গলবার সারাদেশে আদালত বর্জনের কর্মসূচি পালন করছে । বেলা সাড়ে ১১ টার দিকে বিএনপিপন্থী আইনজীবিরা মিছিল ও সিএমএমসহ মহানগর ও জেলা আদালতের  ১৭ জন বিচারপতিকে বাধা দেয়। এসময় সিএমএম খাস কামরায় চলে যায়। এসময় চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের অধীন ৯টিসহ মোট ১৬টি আদালতের বিচারকরাও এজলাস থেকে নেমে যান।
এদিকে খবর পেয়ে আওয়ামী লীগ পন্থী আইনজীবীরা মিছিল নিয়ে ট্রাইব্যুনালের  সামনে আসলে উত্তেজনা দেখা দেয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কয়েক প্লাটুন পুলিশ মোতায়েন করা হয়েছে বলে জানিয়েছেন নগর পুর্লিশের সহকারী কমিশনার এস এম নূরুল হুদা ।
তিনি বলেন, দুপক্ষের আইনজীবীদের মধ্যে উত্তেজনা দেখা দিলে সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।
বিএনপি- জামায়াতপন্থী আইনজীবীদের মধ্যে সাবেক পিপি অ্যাডভোকেট কফিল উদ্দিন আহমেদ সাবেক পিপি আব্দুর সত্তার, কামরুল ইসলাম সাজ্জাদ প্রমূখ মিছিলের নেতৃত্ব দেন।