ইউনাইটেড এয়ারওয়েজের ঢাকা-করাচি ফ্লাইট শুরু ২৭ সেপ্টেম্বর

0
84
united AirWays
ইউনাইটেড এয়ারওয়েজ। ফাইল ছবি

বাংলাদেশের অন্যতম বৃহত্তর বেসরকারী বিমান সংস্থা ইউনাইটেড এয়ারওয়েজ (বিডি) লিমিটেড আগামী ২৭ সেপ্টেম্বর ২০১৪ থেকে শুরু করতে যাচ্ছে ঢাকা-করাচি ফ্লাইট।

মঙ্গলবার এক প্রেস বিজ্ঞপ্তি সংস্থাটি জানিয়েছে, প্রাথমিকভাবে সপ্তাহে দুইদিন ঢাকা থকেে করাচি রুটে ইউনাইটেড এয়ারওয়েজের ফ্লাইট চলাচল করবে। ঢাকা-করাচি রুটে ওয়ানওয়ের জন্য সর্বনিন্ম স্পেশাল ভাড়া নির্ধারন করা হয়েছে ২২৮৮২ টাকা এবং রিটার্ন ৩৯৮৮৮ টাকা (সকল প্রকার ট্যাক্স ও সারচার্জসহ)।

প্রতি শনি ও মঙ্গলবার ঢাকা থেকে করাচির উদ্দেশ্যে রাত ৮.০০টায় ছেড়ে যাবে এবং করাচিতে স্থানীয় সময় রাত ১০.৩০মিনিটে অবতরন করবে। করাচি থেকে ঢাকার উদ্দেশ্যে প্রতি রবি ও বুধবার স্থানীয় সময় সকাল ৯.১৫মিনিটে ছেড়ে আসবে এবং দুপুর ১.৪০মিনিটে ঢাকায় অবতরন করবে।

ইউনাইটেড এয়ারওয়েজ বাংলাদেশের পুঁজি বাজারে একমাত্র বিমান সংস্থা যা বর্তমানে ঢাকা থেকে আন্তর্জাতিক রুট জেদ্দা, দুবাই, মাস্কাট, দোহা, কুয়ালা লামপুর, সিঙ্গাপুর, কাঠমুন্ডু, কলকাতা এবং চট্টগ্রাম থেকে কলকাতা রুটে ফ্লাইট পরিচালনা করছে। এছাড়া ঢাকা থেকে আন্তর্জাতিক রুট ছাড়াও অভ্যন্তরীণ সকল রুটে যেমন চট্টগ্রাম, কক্সবাজার, সিলেট, যশোর, রাজশাহী, সৈয়দপুর রুটে ফ্লাইট পরিচালনা করছে।

১০ জুলাই ২০০৭ তারিখে ইউনাইটেড এয়ারওয়েজ ৩৭ আসন বিশিষ্ট ড্যাশ-৮ এয়ারক্রাফট দিয়ে ঢাকা থেকে সিলেট উদ্বোধনী ফ্লাইট পরিচালনার মাধ্যমে যাত্রা শুরু করে। ইউনাইটেডের বিমান বহরে রয়েছে একটি ড্যাশ ৮-১০০, তিনটি এটিআর-৭২, পাঁচটি এমডি-৮৩ এবং দু’টি এয়ারবাস-৩১০ সহ মোট এগারোটি এয়ারক্রাফট।

“ফ্লাই ইউর অউন এয়ারলাইন” স্লোাগান নিয়ে ১০ জুলাই ২০০৭ সালে যাত্রা শুরু করা ইউনাইটেড এয়ারওয়েজ এখন পর্যন্ত সর্বোচ্চ সেবা প্রদানে প্রতিজ্ঞাবদ্ধ। ইউনাইটেড এয়ারওয়েজ গত সাত বছরে অভ্যন্তরীণ, আঞ্চলিক ও আন্তর্জাতিক রুটে সিংহভাগ মার্কেট শেয়ারের অংশীদার।

এস রহমান/