আফগানিস্তানের বিশ্বকাপ দলে ৪ পরিবর্তন

  • Arafat Robin
  • October 11, 2021
  • Comments Off on আফগানিস্তানের বিশ্বকাপ দলে ৪ পরিবর্তন

গত ৮ সেপ্টম্বরই টি-টোয়োন্টি বিশ্বকাপের জন্য স্কোয়াড ঘোষণা করেছিল আফগানিস্তান। আইসিসি থেকে অনুমিত ছিল ১০ অক্টোবরের মধ্যে স্কোয়াডে পরিবর্তনের সুযোগ পাবে দলগুলো। সেই সুবিধাই নিয়েছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)।

স্কোয়াড চূড়ান্ত করার শেষ দিনে বিশ্বকাপ দলে পরিবর্তন এনেছে তারা। ঘোষিত চূড়ান্ত স্কোয়াডে নেই পূর্বের স্কোয়াডে ডাক পাওয়া ৪ জন ক্রিকেটার। সেই চারজন হলেন শরফউদ্দিন আশরাফ, দাওলাত জাদরান, শাপুর জাদরান ও কাইস আহমেদ। এদের মধ্যে শরফউদ্দিন আশরাফ ও দাওলাত জাদরানকে রিজার্ভ ক্রিকেটার হিসেবে রাখা হয়েছে। তারা দুইজন ছাড়াও সংযুক্ত আরব আমিরাতে দলের সঙ্গে রিজার্ভ হিসেবে থাকবেন সামিউল্লাহ শিনওয়ারি ও ফজল হক ফারুকি।

চূড়ান্ত স্কোয়াডে ডাক পেয়েছেন ফরিদ আহমাদ মালিক। ২৭ বছর বয়সী এই পেসার আফগানিস্তানের হয়ে ৫টি ওয়ানডে ও ১৬টি টি-টোয়েন্টি খেলেছেন। বিশ্বকাপ দলের নেতৃত্বে আছেন অভিজ্ঞ অলরাউন্ডার মোহাম্মদ নবী। পূর্বের ঘোষিত স্কোয়াডে অধিনায়ক হিসেবেই ছিলেন রশিদ খান। তবে দল ঘোষণার পরপরই রশিদ নির্বাচক প্যানেলের প্রতি অসন্তোষ জানিয়ে অধিনায়কত্ব ছেড়ে দেন। তাৎক্ষণিকভাবে তখনই নবীকে অধিনায়কের দায়িত্ব দেয় এসিবি।

আফগানিস্তানের চূড়ান্ত বিশ্বকাপ স্কোয়াড: মোহাম্মদ নবী (অধিনায়ক), রহমানউল্লাহ গুরবাজ (উইকেটরক্ষক), হজরতউল্লাহ জাজাই, উসমান ঘানি, মোহাম্মদ শাহজাদ (উইকেটরক্ষক), হাশমতউল্লাহ শহীদী, আসগর আফগান, গুলবাদিন নাইব, নাজিবউল্লাহ জাদরান, করিম জানাত, রশিদ খান, মুজিব উর রহমান, হামিদ হাসান, ফরিদ আহমাদ মালিক ও নাভিন উল হক।

রিজার্ভ খেলোয়াড় : শরফউদ্দিন আশরাফ, সামিউল্লাহ শিনওয়ারি, দাওলাত জাদরান ও ফজল হক ফারুকি।

অর্থসূচক/এএইচআর