দুই স্টক এক্সচেঞ্জের সাথে কৃষিবিদ ফিডের চুক্তি

  • kamrunnahar
  • October 10, 2021
  • Comments Off on দুই স্টক এক্সচেঞ্জের সাথে কৃষিবিদ ফিডের চুক্তি

কোয়ালিফায়েড ইনভেস্টর অফার (QIO) এর মাধ্যমে স্টক এক্সচেঞ্জে তালিকাভুক্তির প্রক্রিয়ায় থাকা কোম্পানি কৃষিবিদ ফিড লিমিটেড ঢাকা স্টক এক্সচেঞ্জ ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের সাথে আজ রোববার (১০ অক্টোবর) একটি চুক্তি সই করেছে।

আলোচিত চুক্তির আওতায় নির্দিষ্ট মূল্য পদ্ধতির অধীনে ইলেকট্রনিক সাবস্ক্রিপশন সিস্টেমের মাধ্যমে যোগ্য বিনিয়োগকারীরা কৃষিবিদ ফিডের শেয়ার কেনার জন্য প্রস্তাব জমা দিতে পারবেন। আজ রোববার (১০ অক্টোবর) সকাল ১০টায় এই প্রস্তাব জমা নেওয়া শুরু হয়েছে, যা ১৪ অক্টোবর বিকাল ৫টা পর্যন্ত চলবে।

রাজধানীর নিকুঞ্জে অবস্থিত ডিএসই’র প্রধান কার্যালয়ে ত্রিপক্ষীয় চুক্তিতে সই করেন ঢাকা স্টক এক্সচেঞ্জের লিস্টিং বিভাগের প্রধান রবিউল ইসলাম, চট্টগাম স্টক এক্সচেঞ্জের লিস্টিং বিভাগের ডেপুটি ম্যানেজার মোঃ জাহিদুল ইসলাম এবং কৃষিবিদ ফিডের চেয়ারম্যান ড. আলী আফজাল।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে ডিএসইর ব্যবস্থাপনা পরিচালক মোঃ তারিক আমিন ভুঁইয়া, কৃষিবিদ ফিডের ব্যবস্থাপনা পরিচালক  রেজাউল করিম খান, কোম্পানির ইস্যু ম্যানেজার এমটিবি ক্যাপিটাল লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা খায়রুল বাশার আবু তাহের মোহাম্মদ প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ, কোয়ালিফায়েড ইনভেস্ট অফারের মাধ্যমে কৃষিবিদ ফিড পুঁজিবাজার থেকে ২২ কোটি টাকা সংগ্রহ করবে। এই অর্থ নতুন কারখানা ভবন নির্মাণ, যন্ত্রপাতি কেনা, ব্যাংক ঋণ পরিশোধ, ডিজিটাল জেনারেটর ও ডেলিভারি ভ্যান কেনায় এবং আইপিও খরচ খাতে ব্যয় করবে কোম্পানিটি।

কৃষিবিদ ফিড লিমিটেড পোল্ট্রি ফিড, ডেয়ারি ফিড ও ফিশ ফিড তথা মুরগির খাদ্য, গরু এবং মাছের খাদ্য উৎপাদন করে থাকে।