বিশ্বকাপের আম্পায়ার ও ম্যাচ অফিসিয়ালদের নাম ঘোষণা

  • Arafat Robin
  • October 7, 2021
  • Comments Off on বিশ্বকাপের আম্পায়ার ও ম্যাচ অফিসিয়ালদের নাম ঘোষণা

আগামী ১৭ অক্টোবর থেকে ওমান ও আরব আমিরাতে শুরু হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। আসন্ন এই বিশ্ব আসরের জন্য আম্পায়ারদের তালিকা প্রকাশ করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

১৬ জনের তালিকায় জায়গা পেয়েছেন শ্রীলঙ্কার কুমার ধর্মসেনা, পাকিস্তানের আলিম দার, নিউজিল্যান্ডের ক্রিস গাফানি, অস্ট্রেলিয়ার রড টাকারের মতো জনপ্রিয় আম্পায়াররা। আম্পায়ারদের সঙ্গে ৪ জন ম্যাচ রেফারিরও নাম ঘোষণা করেছে আইসিসি। এর মধ্যে রয়েছেন, ডেভিড বুন, জেফ ক্রো, রঞ্জন মাদুগালে ও জাভাগাল শ্রীনাথ।

অন্যান্য আইসিসির আসরের তুলনায় এবার বেশি সংখ্যক আম্পায়ার ও ম্যাচ রেফারিদের সুযোগ দেয়া হয়েছে। মূলত করোনা পরিস্থিতির কথা চিন্তা করে ২০ জনের এই বিশাল তালিকা প্রকাশ করেছে আইসিসি।

আরব আমিরাতে মূল আসরের আগে ওমানে অনুষ্ঠিত হচ্ছে বিশ্বকাপ কোয়ালিফায়ার। টুর্নামেন্টের পর্দা ওঠার দিনে ওমান ও পাপুয়া নিউগিনির বিপক্ষে ম্যাচে আম্পায়ারিং করবেন ধর্মসেনা। তার সঙ্গে থাকবেন ক্রিস গাফানি। সেই ম্যাচের ম্যাচ রেফারি হিসেবে রাখা হয়েছে মাদুগালেকে। আর টিভি আম্পায়ার হিসেবে থাকবেন রিচার্ড ক্যাটেলবার্গ। আর চতুর্থ আম্পায়ার হিসেবে রাখা হয়েছে আহসান রাজাকে।

ম্যাচ রেফরি: ডেভিড বুন, জেফ ক্রো, রঞ্জন মাধুগালে ও জাভাগাল শ্রীনাথ।

আম্পায়ার: ক্রিস ব্রাউন, আলিম দার, কুমার ধর্মসেনা, মরিস ইরাসমাস, ক্রিস গাফানি, মাইকেল গফ, আদ্রিয়ান হোল্ডস্টোক, রিচার্ড ইলিংওর্থ, রিচার্ড ক্যাটেলব্র, নিতিন মেনন, আহসান রাজা, পল রাইফেল, ল্যঙ্কটন রুসেরি, রড টাকার, জো উইলসন ও পল উইলসন।

অর্থসূচক/এএইচআর