নিজের সেরা পাঁচে নিজেকেই রাখছেন পোলার্ড

  • Arafat Robin
  • October 7, 2021
  • Comments Off on নিজের সেরা পাঁচে নিজেকেই রাখছেন পোলার্ড

বিগত কয়েক বছরে গোটা বিশ্বে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছে টি-টোয়েন্টি ক্রিকেট। দৃষ্টিনন্দন বাউন্ডারি ও ওভার বাউন্ডারির সঙ্গে দলগুলোর মধ্যে রোমাঞ্চকর লড়াই হওয়ায় ভক্তদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে রয়েছে সীমিত ওভারের এই ক্রিকেট ম্যাচ। বর্তমান সময়ে টি-টোয়েন্টি ক্রিকেটে বিশ্ব মাতাচ্ছেন এমন ক্রিকেটারদের মধ্যে অন্যতম কাইরন পোলার্ড।

সম্প্রতি আইসিসির এক ভিডিওতে পোলার্ডের কাছে জানতে চাওয়া হয়েছিল বর্তমান সময়ের সেরা পাঁচ টি-টোয়েন্টি ক্রিকেটারের নাম। জবাবে টি-টোয়েন্টিতে আলো ছড়ানো নিজের পছন্দের সেরা পাঁচ ক্রিকেটারের নাম জানান পোলার্ড। আর এই পাঁচ ক্রিকেটারের মধ্যে নিজেকেও রেখেছেন সময়ের অন্যতম সেরা এই অলরাউন্ডার।

প্রথম পছন্দ হিসেবে ‘ইউনিভার্স বস’ খ্যাত বিধ্বংসী ক্রিস গেইলের নাম জানিয়েছেন পোলার্ড। ২২ গজের লড়াইয়ে বোলারদের ওপর তাণ্ডব চালানোর সামর্থ থাকার কারণে টি-টোয়েন্টির ফেরিওয়ালা গেইলকে দারুণ পছন্দ পোলার্ডের। তাছাড়া সব ধরনের টি-টোয়েন্টি ক্রিকেটে মোট ২৪টি সেঞ্চুরি হাঁকানোর কীর্তি রয়েছে বামহাতি এই ব্যাটসম্যানের।

পছন্দের দ্বিতীয় ক্রিকেটার হিসেবে লাসিথ মালিঙ্গার কথা জানিয়েছেন পোলার্ড। ডেথ ওভারে সবচেয়ে কম রান দেয়ার কারণে বিশ্বজুড়ে বেশ সুপরিচিত ছিলেন মালিঙ্গা। তা ছাড়া আন্তর্জাতিক ক্রিকেটে সর্বোচ্চ ১০৭ উইকেট নেওয়ার কৃতিত্ব তারই দখলে।

টি-টোয়েন্টি পোলার্ডের তৃতীয় পছন্দের ক্রিকেটার হলেন সুনীল নারিন। বিগত কয়েক বছরে স্পিন জাদুতে ব্যাটসম্যানদের বোকা বানিয়ে আসছেন তিনি। তাছাড়া বোলিংয়ে পাশাপাশি ব্যাট হাতেও দ্রুত রান তুলতে পটু এই ৩৩ বছর বয়সী ক্রিকেটার।

চতুর্থ ক্রিকেটার হিসেবে মহেন্দ্র সিং ধোনির নাম প্রকাশ করেছেন পোলার্ড। যেকোনো পরিস্থিতিতে ব্যাট হাতে ম্যাচের মোড় পাল্টে দেওয়ার সামর্থ্য থাকায় ‘গেম চেঞ্জার’ হিসেবে আখ্যায়িত করা হয় ধোনিকে। তাছাড়া আন্তর্জাতিক ও ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে অধিনায়ক হিসেবেও দারুণ সফল তিনি।

পঞ্চম ও শেষ ক্রিকেটার হিসেবে নিজেকেই রেখেছেন পোলার্ড। বোলিংয়ের পাশাপাশি যেকোনো পরিস্থিতিতে দ্রুত রান তুলতে বেশ পারদর্শী তিনি। তাছাড়া চলতি বছরেই শ্রীলঙ্কার আকিলা ধনঞ্জয়ার এক ওভারে ছয়টি ছক্কা হাঁকানোর কীর্তি গড়েছিলেন এই ডানহাতি ব্যাটসম্যান।

 

অর্থসূচক/এএইচআর