মুস্তাফিজ-স্যামসনদের জরিমানা

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) আবারও জরিমানার কবলে সাঞ্জু স্যামসন। শনিবারের (২৫ ডিসেম্বর) ম্যাচে দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে স্লো ওভার রেটের জন্য রাজস্থান রয়্যালসের অধিনায়ককে ২৪ লাখ রুপি জরিমানা করা হয়েছে।

রাজস্থান রয়্যালসের বিপক্ষে আসরে এ নিয়ে দ্বিতীয় বার স্লো ওভার রেটের অভিযোগ উঠেছে। তাই দিল্লির বিপক্ষে ম্যাচটিতে অধিনায়কের পাশাপাশি রাজস্থানের একাদশে থাকা ক্রিকেটারদের ম্যাচ ফি’র ২৫ শতাংশ বা ১৬ লাখ রুপি জরিমানা করা হয়েছে। একাদশে থাকায় জরিমানা গুনতে হচ্ছে মুস্তাফিজুর রহমানকেও।

একটি বিবৃতিতে জানানো হয়, ‘রাজস্থানকে জরিমানা করা হয়েছে। ভিভো আইপিএল ২০২১-এ আবু জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে রাজস্থান রয়্যালস স্লো ওভার চালিয়ে যায়। আসরে এ নিয়ে দুবার স্লো ওভার রেটের অভিযোগ উঠেছে তাদের বিপক্ষে। তাই রাজস্থান রয়্যালসের অধিনায়ক সাঞ্জু স্যামসনকে ২৪ লাখ রুপি জরিমানা করা হয়েছে। বাকিদেরও নিয়ম অনুযায়ী জরিমানা করা হয়েছে।’

দিল্লির বিপক্ষে ম্যাচটিতে ৩৩ রানে হেরে যায় রাজস্থান। এর ফলে শীর্ষ চারে ওঠার সহজ সুযোগ হারায় স্যামসনের দল। ৯ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে সাত নম্বরে রয়েছে রয়্যালসরা। এই ম্যাচে দারুণ বোলিং করেছেন কাটার মাস্টার মুস্তাফিজ। ৪ ওভারে মাত্র ২২ রান দিয়ে এই টাইগার পেসার শিকার করেছেন ২ উইকেট। নির্ধারিত ৪ ওভারে কোনো বাউন্ডারি দেননি মুস্তাফিজ।

 

অর্থসূচক/এএইচআর