অ্যাশেজেও থাকছেন না স্টোকস!

২০২১-২২ মৌসুমের অ্যাশেজ সিরিজে থাকছেন না ইংল্যান্ডের অলরাউন্ডার বেন স্টোকস। সম্প্রতি এমনই এক প্রতিবেদন প্রকাশ করেছে ইংল্যান্ডের জনপ্রিয় দৈনিক দ্যা টেলিগ্রাফ।

মানসিক স্বাস্থ্য রক্ষা এবং আঙুলের চোট থেকে পুরোপুরি সেরে ওঠার জন্য ভারতের বিপক্ষে টেস্ট সিরিজের আগেই ক্রিকেট থেকে অনির্দিষ্টকালের বিরতিতে গেছেন স্টোকস। ভারতের বিপক্ষে টেস্ট সিরিজ তো বটেই, সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠেয় ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) এবং টি-টোয়েন্টি বিশ্বকাপেও খেলছেন না সময়ের অন্যতম সেরা এই অলরাউন্ডার।

দ্যা টেলিগ্রাফ তাদের প্রতিবেদনে উল্লেখ করেছে, আগামি বছর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ফিরতে পারেন স্টোকস। অর্থাৎ, এই বছর আর খেলায় ফেরার সম্ভাবনা নেই ৩০ বছর বয়সী এই অলরাউন্ডারের।

সঙ্গত কারণেই, আগামি ৮ ডিসেম্বর শুরু হতে যাওয়া অ্যাশেজ সিরিজে থাকার সম্ভাবনাও নেই স্টোকসের। ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) অবশ্য আগেই পুরোপুরি স্বাধীনতা দেয় স্টোকসকে।

কিছুদিন আগে টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণার সময় ইসিবির নির্বাচক ক্রিস সিলভারউড বলেছিলেন, ‘বেন স্টোকসকে দল নির্বাচনের ক্ষেত্রে বিবেচনা করা হয়নি। মানসিক স্বাস্থ্যের কারণে সে এখনো অনির্দিষ্টকালের বিরতিতে।’

ইংল্যান্ডের হয়ে ৭১ টেস্ট খেলা স্টোকস ব্যাট হাতে দশটি সেঞ্চুরিসহ করেছেন চার হাজার ৬৩১ রান। বল হাতে ১৬৩ উইকেট নিয়েছেন ইংল্যান্ডের ইতিহাসের অন্যতম সেরা এই অলরাউন্ডার।

অর্থসূচক/এএইচআর