পেরেরার বিশ্বকাপ খেলা নিয়ে শঙ্কা

Koushal-Perera

ইনজুরির পাশাপাশি করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার কারণে ঘরের মাঠে ভারতের বিপক্ষে পুরো সিরিজে খেলা হয়নি কুশল পেরেরার। দক্ষিণ আফ্রিকা সিরিজে ওয়ানডেতে না খেললেও টি-টোয়েন্টিতে ফেরানো হয় তাঁকে। দলে ফিরে প্রোটিয়াদের বিপক্ষে দারুণ ব্যাটিং করা পেরেরা ইনজুরিতে পড়েছেন সিরিজের তৃতীয় ম্যাচে।

শ্রীলঙ্কার ব্যাটিং ইনিংসের সময় দৌড়ে রান নিতে গিয়ে হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়েন বাঁহাতি এই ওপেনার। তাতে শঙ্কা তৈরি হয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসরে খেলা নিয়ে। শ্রীলঙ্কা দলের চিকিৎসক ড. ধামিকা আত্তানায়েক বলেন, ‘এটা আসলে দৌড়বিদদের ইনজুরি। যেটা খেলার সময় উইকেটে দৌড়ানোর ক্ষেত্রে হয়ে থাকে। ইনজুরির যে প্রকৃতি তাতে আমরা দ্রুতই পুনবার্সন করতে পারি না।‘

বিশ্বকাপের এবারের আসর শুরুর আগে ইনজুরি থেকে সেরে উঠতে না পারলে তাঁর বদলি ঘোষণা করবে শ্রীলঙ্কা ক্রিকেট(এসএলসি)। লঙ্কান গণমাধ্যমের দাবি, কয়েকদিনের মাঝেই তাঁর বিকল্প ক্রিকেটারের নাম প্রকাশ করবে দেশটির ক্রিকেট বোর্ড। যদিও ক্রিকইনফো জানিয়েছে, পেরেরার ব্যাপারে ২৩ সেপ্টেম্বর সিদ্ধান্ত নিতে পারে এসএলসি। এদিকে পেরেরা ছাড়াও ইনজুরি পড়েছেন লাহিরু মাদুশঙ্কা। কাঁধের হাড়ের ইনজুরির কারণে বিশ্বকাপ থেকে ছিটকে গেছেন এই অলরাউন্ডার।

বিশ্বকাপের এবারের আসরের মূল পর্ব খেলতে হলে বাছাই পর্ব উতরে যেতে হবে শ্রীলঙ্কাকে। যেখানে তাঁদের প্রতিপক্ষ আয়ারল্যান্ড, নামিবিয়া এবং নেদারল্যান্ডস।

অর্থসূচক/এএইচআর