তবুও ২০২২ বিশ্বকাপ খেলার স্বপ্ন দেখেন তাহির

  • Arafat Robin
  • September 11, 2021
  • Comments Off on তবুও ২০২২ বিশ্বকাপ খেলার স্বপ্ন দেখেন তাহির

বয়স ৪২ পেরিয়েছে, পারফরম্যান্সেও খানিকটা ভাটা পড়েছে ইমরান তাহিরের। বিভিন্ন দেশের ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টে খেললেও জাতীয় দলে বাত্য ডানহাতি এই লেগ স্পিনার। যদিও টি-টোয়েন্টি থেকে এখন পর্যন্ত অবসর নেননি তিনি। সর্বশেষ ২০১৯ সালের মার্চে দক্ষিণ আফ্রিকার হয়ে টি-টোয়েন্টি খেলেছেন তাহির।

২০১৯ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজে খেললেও সুযোগ মেলেনি টি-টোয়েন্টিতে। দীর্ঘদিন দলের বাইরে থাকায় অনুমেয়ভাবেই টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াড থেকে জায়গা হারিয়েছেন তিনি। এবারের বিশ্বকাপে সুযোগ না পেলেও ২০২২ সালে অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার স্বপ্ন দেখছেন তাহির।

এক টুইটে তাহির বলেন, ‘দক্ষিণ আফ্রিকাকে প্রতিনিধিত্ব করা সবসময়ই আমার আবেগের জায়গা। দেশটি আমাকে আমার স্বপ্ন বাস্তবায়নের সুযোগ দিয়েছে। টি-টোয়েন্টি থেকে আমি কখনই অবসরের ঘোষণা দেইনি।’

অভিজ্ঞ এই লেগ স্পিনার আরও বলেন, ‘আমি সবসময়ই দক্ষিণ আফ্রিকার প্রতি প্রতিজ্ঞাবদ্ধ। এই বছরের বিশ্বকাপ মিস করাটা দুঃখজনক। কিন্তু আমি আমার খেলা চালিয়ে যাবো এবং পরবর্তী বিশ্বকাপের জন্য অপেক্ষা করব।’

২০১৩ সালে শ্রীলঙ্কার বিপক্ষে দক্ষিণ আফ্রিকার হয়ে অভিষেক হয় তাহিরের। প্রায় ৮ বছরের টি-টোয়েন্টি ক্যারিয়ারে প্রোটিয়াদের হয়ে ৩৮টি টি-টোয়েন্টি খেলেছেন তিনি। ৬.৭৩ ইকনোমি রেট এবং ১৫.০৪ গড়ে নিয়েছেন ৬৩ উইকেট। ক্যারিয়ারে দুইবার পাঁচ এবং দুইবার চারটি করে উইকেট নিয়েছেন।

 

অর্থসূচক/এএইচআর