পুলিশের সরঞ্জামসহ গ্রেফতার চার ভুয়া ডিবি

  • Musanna Sakib
  • September 9, 2021
  • Comments Off on পুলিশের সরঞ্জামসহ গ্রেফতার চার ভুয়া ডিবি

অস্ত্র-গুলি, প্রাইভেটকার ও পুলিশের সরঞ্জামসহ ভুয়া গোয়েন্দা পুলিশ (ডিবি) পরিচয় দেওয়া চারজনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা মতিঝিল বিভাগের খিলগাঁও জোনাল টিম।

গ্রেফতাররা হলেন মামুন মণ্ডল, মো. আলী, আহম্মেদ ও সুমন শেখ ওরফে আমির হোসেন।

তাদের কাছ থেকে একটি প্রাইভেটকার, একটি পিস্তল, এক রাউন্ড গুলি, খেলনা পিস্তল একটি, একটি ডিবির জ্যাকেট, প্রাইভেটকারের ভুয়া নম্বরপ্লেট ও ১৫ হাজার টাকা।

বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ডিবিপ্রধান অতিরিক্ত পুলিশ কমিশনার এ কে এম হাফিজ আক্তার।

তিনি বলেন, ২৯ আগস্ট মালিবাগ চৌধুরীপাড়া শহীদ বাকী রোডে ঢাকা ব্যাংক থেকে দুপর ২টা ৫০ মিনিটে ভিকটিম মোশারফ হোসেন পাঁচ লাখ টাকা তুলে বাসায় রওয়ানা দেন। পথে একটি প্রাইভেটকার এসে পথরোধ করে জোরপূর্বক তাকে গাড়িতে তুলে নেয়। গাড়িতে তুলে অস্ত্রের ভয় দেখিয়ে ও শারীরিক নির্যাতন করে তার সঙ্গে থাকা পাঁচ লাখ টাকা ও মোবাইল ছিনিয়ে নেয়।

ডিবির প্রধান আরও বলেন, ওইদিন বিকেল ৪টার দিকে নারায়ণগঞ্জ সোনারগাঁ চৈতি গার্মেন্টসের পাশে ভিকটিমকে গাড়ি থেকে ধাক্কা দিয়ে ফেলে যায়। এরপর রামপুরা থানায় ৩০ আগস্ট একটি মামলা করেন ভিকটিম।

মামলাটি ছায়া তদন্ত শুরু করে মতিঝিল বিভাগের ডিবি পুলিশ। তথ্যপ্রযুক্তির সহায়তা ও স্থানীয় সোর্স নিয়োগ করে বুধবার সংঘবদ্ধ চক্রের চার সদস্যকে গ্রেফতার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে ডিবিপ্রধান বলেন, গ্রেফতাররা ঢাকা ও ঢাকার আশপাশের জেলার প্রাইভেটকারে ডাকাতি করে আসছিল।

অর্থসূচক/এমএস