চার্টার্ড সেক্রেটারীজ কোর্সের ৪৮ তম ব্যাচের উদ্বোধন

  • Musanna Sakib
  • September 7, 2021
  • Comments Off on চার্টার্ড সেক্রেটারীজ কোর্সের ৪৮ তম ব্যাচের উদ্বোধন

সোমবার (সেপ্টেম্বর ৬) ইনস্টিটিউট অব চার্টার্ড সেক্রেটারীজ অব বাংলাদেশ (আইসিএসবি)-এর, চার্টার্ড সেক্রেটারীজ কোর্সের ৪৮ তম ব্যাচের ভার্চুয়াল উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

ইনস্টিটিউটের ভাইস প্রেসিডেন্ট মো. সেলিম রেজা, এফসিএস অনুষ্ঠানে সদ্য ভর্তি হওয়া ছাত্রদের স্বাগত জানান। তিনি আইসিএসবি এর ২৩ বছরের ইতিহাস নিয়ে আলোচনা করেন এবং চার্টার্ড সেক্রেটারি পেশার বিশ্বব্যাপী সম্ভাবনা তুলে ধরেন। তিনি আশা প্রকাশ করেন যে সদ্য ভর্তি হওয়া শিক্ষার্থীরা কর্পোরেট সেক্টরে, দেশে ও বিদেশে আইসিএসবির এম্বাসেডর হবেন।

ইনস্টিটিউটের সদ্য প্রাক্তন প্রেসিডেন্ট ও পরীক্ষা কমিটির চেয়ারম্যান, মোহাম্মদ সানাউল্লাহ্ এফসিএস ছাত্রদের পরীক্ষা পদ্ধতি ও বাংলাদেশ ও বিশ্বব্যাপী চার্টার্ড সেক্রেটারি পেশার সম্ভাবনা নিয়ে আলোচনা করেন। তিনি সংক্ষিপ্তভাবে সিএস কোর্স পাঠ্যক্রম, ক্লাস পদ্ধতি নিয়ে আলোচনা করেন এবং নিয়মিত ক্লাসে উপস্থিত থাকার জন্য শিক্ষার্থীদের পরামর্শ দেন।

অন্যান্যদের মধ্যে কাউন্সিল সদস্য মোঃ নাসিমুল হাই এফসিএস, মোহাম্মদ নুরুল আলম এফসিএস, মোঃ শফিকুল ইসলাম এফসিএস, এফসিএমএ, এসিএস তাদের মূল্যবান বক্তব্য প্রদান করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এ.এইচ.এম. সফিকুজ্জামান, কাউন্সিল সদস্য ও অতিরিক্ত সচিব, বাণিজ্য মন্ত্রণালয়।

ইনস্টিটিউটের প্রেসিডেন্ট মুজাফফর আহমেদ, এফসিএমএ, এফসিএস সিএস কোর্সের ৪৮ তম ব্যাচের শুভ উদ্বোধন করেন। তিনি নতুন ভর্তিকৃত ছাত্রদের স্বাগত জানান এবং তিনি শিক্ষার্থীদের প্রফেশনাল ও ব্যক্তিগত মূল্যবোধ অর্জন করার জন্য আহ্বান জানান। তিনি তার বক্তৃতায় চার্টার্ড সেক্রেটারী পেশাকে কর্পোরেট ক্ষেত্রে একটি চ্যালেঞ্জিং, আকর্ষনীয় এবং সন্মানজনক পেশা হিসাবে আখ্যায়িত করেন এবং এর ব্যপ্তি দেশে ও বিদেশে ব্যাপক বলে উল্লেখ করেন।

ভার্চুয়াল এই অনুষ্ঠানে বিপুল সংখ্যক শিক্ষার্থী উপস্থিত ছিলেন । তারা প্রশ্ন-উত্তর পর্বে স্বতঃস্ফূর্ত ভাবে অংশগ্রহণ করেন। শিক্ষার্থীরা সিএস কোর্স এবং পেশা সংক্রান্ত বিভিন্ন প্রাসঙ্গিক প্রশ্ন করেন।

আইসিএসবির সচিব ও প্রধান নির্বাহী কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মোঃ জহিরুল ইসলাম, এনডিসি, পিএসসি, জি (অবঃ) উদ্বোধনী অনুষ্ঠানটি সঞ্চালনা করেন।

অনুষ্ঠানের শেষে আইসিএসবির ট্রেজারার ও কাউন্সিল সদস্য সেলিম আহমেদ এফসিএস উপস্থিত সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন ।

অর্থসূচক/এমআর/