বহিরাগতদের ছাত্রদের হল ছাড়ার নির্দেশ দিয়েছে ঢাকা কলেজ

ঢাকা কলেজ লোগো

ঢাকা কলেজ লোগোশনিবারের মধ্য বহিরাগত ছাত্রদের হল ছাড়ার নির্দেশ দিয়েছে ঢাকা কলেজ কর্তৃপক্ষ। শুক্রবার ঢাকা কলেজে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে এক শিক্ষার্থী নিহত হওয়ার পর এ নির্দেশ জারি করা হয়। কলেজ সূত্রে এ তথ্য জানা গেছে।

এ বিষয়ে যোগাযোগ করা হলে প্রতিষ্ঠানটির প্রধান অধ্যক্ষ ড.  আয়শা বেগম অর্থসূচককে বলেন, হলে কোনও ধরনের অপ্রতীকর ঘটনা না ঘটে এ জন্য হলের অবৈধ সকল ছাত্রদেরকে হল ছাড়ার নির্দেশ দিয়েছি। তবে যদি ক্যাম্পাসের পরিস্থিতি শান্ত না হয় তাহলে পরবর্তীতে অনির্দিষ্ট কালের জন্য হল বন্ধ হয়ে যেতে পারে বলে জানান।

এ সংঘর্ষে নিহত হয় রাকিব আল ফারুক মনোবিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র। আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে শুক্রবার দিবাগত রাত ১২টার দিকে ঢাকা কলেজ ক্যাম্পাসে ছাত্রলীগের দুপক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। এ সময় উভয় পক্ষের নেতা-কর্মীরা কয়েকটি গুলি ও ককটেলের বিস্ফোরণ ঘটান। রাকিব মাথায় গুলিবিদ্ধ হলে তাঁকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। রাত একটায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের চিকিত্সকেরা ফারুককে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় আহত আরও তিনজন হাসপাতালে চিকিত্সাধীন।

নিউমার্কেট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়াসির আরাফাত ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। মামলা করার প্রস্তুতি চলছে বলে জানান তিনি।

এসএস/জিইউ