মতিন স্পিনিংয়ের আইপিও আবেদন ২৬ জানুয়ারি থেকে

motin_sppinning_logoমতিন স্পিনিংয়ের আইপিও আবেদন জমা নেওয়া শুরু হবে আগামি ২৬ জানুয়ারি। এই কোম্পানিটি পুজিঁবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৫০২তম কমিশন সভায় আইপিও অনুমোদন পায়। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

এ শেয়ারের জন্য স্থানীয় বিনিয়োগকারীরা আগামি ২৬ তারিখ থেকে ৩০ জানুয়ারি পর্যন্ত আবেদন জমা দেওয়ার সুযোগ পাবেন। তবে প্রবাসীরা (এনআরবি) ২৬ জানুয়ারি থেকে আগামি ৮ ফেব্রুয়ারি পর্যন্ত আবেদন জমা দিতে পারবেন।

আইপিওর মাধ্যমে মতিন স্পিনিং ৩ কোটি ৪১ লাখ শেয়ার ছেড়ে পুঁজিবাজার থেকে ১২৬ কোটি ১৭ লাখ টাকা উত্তোলন করবে। ফেস ভ্যালু ১০ টাকার সঙ্গে ২৭ টাকা প্রিমিয়ামসহ প্রতিটি শেয়ারের নির্দেশক মূল্য নির্ধারণ করা হয়েছে ৩৭ টাকা। মার্কেট লট ২০০টি শেয়ারে। সংগৃহীত অর্থে কোম্পানিটি বিদ্যমান প্রকল্পসমূহ সম্প্রসারণ ও আইপিও খরচ বাবদ ব্যয় করবে।

২০১৩ সালের ৩০ জুন শেষ হওয়া অর্থবছরে এ কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ৪৩ পয়সা ও শেয়ারপ্রতি সম্পদ (এনএভি) হয়েছে ৩৫ টাকা৭৩ পয়সা।

এর আগে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৫০২তম কমিশন সভায় এ কোম্পানির আইপিও অনুমোদন দেওয়া হয়।

মতিন স্পিনিংয়ের ইস্যু ব্যবস্থাপনার দায়িত্ব পালন করছে আইডিএলসি ইনভেস্টমেন্ট লিমিটেড।

এমআরবি/