২৫ গুণীজনকে সম্মাননা দেবে আমিন জুয়েলার্স
শুক্রবার, ১৩ই ডিসেম্বর, ২০১৯ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » জাতীয়

২৫ গুণীজনকে সম্মাননা দেবে আমিন জুয়েলার্স

Amin_jwellers

রাজধানীর সোনারগাঁও হোটেলে আমিন জুয়েলার্সের ৫০ বছর পূর্তি উপলক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

৫০ বছর পূর্তি উপলক্ষে ২৫ গুণীজনকে সম্মাননা দেবে অলঙ্কার প্রস্তুতকারক প্রতিষ্ঠান আমিন জুয়েলার্স। বাংলাদেশের ইতিহাস ঐতিহ্য, ভাষা আন্দোলন, স্বাধীনতা সংগ্রাম, শিল্প, সাহিত্য ও সংস্কৃতি, রাজনীতি, অর্থনীতি, ব্যবসা, শিক্ষা, স্থাপত্য বিদ্যা, চিকিৎসাসহ নানা বিভাগে বিশেষ অবদানের জন্য মোট ২৫ জনকে এই সম্মাননা দেওয়া হবে।

সোমবার বেলা সাড়ে ১১টায় রাজধানীর সোনারগাঁও হোটেলে প্রতিষ্ঠানটির ৫০ বছর পূর্তি উপলক্ষে এক সংবাদ সম্মেলনে এ কথা জানানো হয়।

সংবাদ সম্মেলনে জানানো হয়, সম্মাননা হিসেবে প্রত্যেক গুণীজনকে নগদ ৩ লাখ টাকা ও ২ ভরি ওজনের স্বর্ণের মেডেল এবং সম্মননা ক্রেস্ট প্রদান করা হবে। দেশের শ্রেষ্ঠ সন্তানদের প্রতি শ্রদ্ধা জানাতে আমিন জুয়েলার্স এ উদ্যোগ নিয়েছে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।

প্রতিষ্ঠানটির পরিচালক কাজী আমিনুল ইসলাম বলেন, আমিন জুয়েলার্সের দীর্ঘদিনের পথ চলায় দেশের সব মানুষের ভালোবাসা, উৎসাহ ও অনুপ্রেরণা পেয়েছি। এদেশের মানুষের ভালোবাসার ঋণে প্রতিষ্ঠানটি আবদ্ধ ও দায়বদ্ধ। সেই দায়বদ্ধাতা থেকে গুণীজনদেরকে সম্মননার আয়োজন করেছি।

তিনি বলেন, আমিন জুয়েলার্স দেশের সীমানা ছাড়িয়ে বিশ্বের বিভিন্ন দেশে ফ্যাশন সচেতন মানুষের হৃদয়ে জায়গা করে নিয়েছে।

আমিন জুয়েলার্সের অনুকরণে দেশের অন্যান্য ব্যক্তি, কর্পোরেট হাউজ কিংবা শিল্প প্রতিষ্ঠানরা উৎসাহী হয়ে উঠবে। এই সম্মননার মাধ্যমে উভয়ের মাঝে সুসম্পর্ক বৃদ্ধি পাবে বলে মনে করেন তিনি।

গুনীজন বাছাইয়ে কোনো প্রকার রাজনীতিকে প্রাধান্য দিয়ে নয়; গুনীজনদের এই সম্মাননায় নিরপেক্ষতার জায়গাকে শক্তিশালী করা হয়েছে।

চলতি মাসের ১১ সেপ্টেম্বর এই ২৫ জনের নাম ঘোষণা করা হবে। আর ২০১৬ সালের ১ জানুয়ারি কোটি টাকা ব্যয়ে এক জাঁকজমক পূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে এই সম্মননা প্রদান করা হবে।

সংবাদ সম্মেলনে প্রতিষ্ঠানটির চেয়ারম্যান কাজী সিরাজুল ইসলাম বলেন, এই শিল্পে প্রায় ৫০টিরও বেশি প্রতিষ্ঠান এই জাতীয় সম্মাননা দেওয়ার মতো ক্ষমতা রাখেন। তিনি মনে করেন এই সম্মননা অন্যদেরকেও উৎসাহী করবে।

তিনি জানান, তিনজন জুরি নিরপেক্ষতার সাথে গুনীজনদেরকে নির্বাচন করবেন।

আমিন জুয়েলার্স লিমিটেড দেশের অলঙ্কার জগতের একটি প্রতিষ্ঠান। ১৯৬৬ সালে প্রতিষ্ঠিত এই জুয়েলারি প্রতিষ্ঠানটি ২০১৬ সালে ৫০ বছর পূর্ণ হবে।

এই বিভাগের আরো সংবাদ