রাজধানীতে দ্বিতীয় দিনেও আওয়ামী লীগের অবস্থান

al

al বিরোধী দলের ‘মার্চ ফর ডেমোক্রেসি’ অভিযাত্রা প্রতিরোধে দ্বিতীয় দিনেও মাঠে অবস্থান করছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। তবে তাদের আজ তেমন কোনো প্রতিরোধ গড়ে তুলতে দেখা যায় নি।

সোমবার সকাল ৯টা পর্যন্ত শীতের তীব্রতা উপেক্ষা করে নেতাকর্মীদের বঙ্গবন্ধু এভিনিউস্থ কেন্দ্রীয় কার্যালয়ের সামনে তেমন সরব উপস্থিতি ছিল না। এ সময় কেন্দ্রীয় কার্যালয়ের সামনে একাই বসে ছিলেন ঢাকা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক-সম্পাদক শাহে আলম মুরাদ। কিছুক্ষণ পরেই ঢাকা বিভাগ শ্রমিক লীগ একটি মিছিল নিয়ে পার্টি অফিস অতিক্রম করে মানববন্ধনের অবস্থান কর্মসূচিতে অংশগ্রহণ করে।

এরপর থেকে বিভিন্ন সহযোগী সংগঠনের নেতকর্মীরা খন্ড খন্ড লাঠি, পতাকা মিছিল নিয়ে বঙ্গবন্ধু এভিনিউস্থ কেন্দ্রীয় কার্যালয়ে উপস্থিত হয়।

এদিকে,  আজ সকাল সাড়ে ৯টা থেকে বায়তুল মোকাররম মসজিদের সামনে সম্মিলিত আওয়ামী সমর্থক জোটের মানববন্ধন কর্মসূচি শুরু হয়।

মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুল হক সবুজের সভাপতিত্বে বিভিন্ন সংগঠনের নেতারাসহ মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি মুকুল চৌধুরী, সাংগঠনিক-সম্পাদক শাহে আলম মুরাদ, দপ্তর-সম্পাদক শহীদুল ইসলাম মিলন উপস্থিত ছিলেন।

এ সময় তারা পতাকা-লাঠি নিয়ে কেন্দ্রীয় কার্যালয়ের সম্মুখ থেকে বায়তুল মোকাররম মসজিদ গেট, জিরো পয়েন্টের খদ্দের মার্কেটসহ আশপাশের গুরুপ্তর্পূণ পয়েন্টেগুলো প্রদক্ষিণ করে মিছিল করে ঢাকা বিভাগ শ্রমিক ও বিভিন্ন মুক্তিযোদ্ধার সংগঠন।

সময় বাড়ার সাথে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবস্থান আরও জোরালো হয়। এ সময় সংগঠনের নেতাকর্মীরা লাঠি মিছিল নিয়ে রাস্তায় বেরিয়ে পড়েন।

পার্টি অফিসের সামনে ইতোমধ্যে অবস্থান নিয়েছে ঢাকা মহানগর আওয়ামী লীগ আওয়ামী যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগসহ বিভিন্ন সহযোগী ও সমমনা সংগঠনের নেতাকর্মীরা।

 

এমআইকে/এএস