ফরিদপুরে ঢাকাগামী ১৮ দলীয় নেতা-কর্মীদের ওপর পুলিশের বাধা

Faridpur  BNP- Mishil Badha PIC 02গণতন্ত্র রক্ষায় ১৮ দলের ঢাকামুখী অভিযাত্রা কর্মসূচিতে ফরিদপুরের বোয়ালমারী ও মধুখালীর নেতাকর্মীদের বাধা দেয় পুলিশ। একই সময় স্থানীয়  এমপির নেতৃত্বে মাঝকান্দি মোড়ে অবস্থান নেয় আওয়ামী লীগ নেতাকর্মীরা ।
রোববার সকাল থেকেই ঢাকা-খুলনা মহাসড়কের মধুখালী ও বোয়ালমারীর সীমান্তবর্তী মাঝকান্দি পয়েন্টে অবস্থান নেয় পুলিশ। সেখানে বেলা বাড়ার সাথে সাথে এমপি আব্দুর রহমানের নেতৃত্বে দলীয় নেতাকর্মীরা জড়ো হতে থাকে। পরে মাঝকান্দিতেই নেতাকর্মীরা মিছিল বের করে।

অন্যদিকে বেলা ১১টার দিকে মাঝকান্দি-বোয়ালমারী সড়কের নড়িখালী ও মাঝকান্দি মধুখালী সড়কের সপরিকান্দি এলাকায় বিএনপির নেতা সাবেক এমপি শাহ জাফরের নেতৃত্বে কয়েক হাজার নেতাকর্মীরা লাঠিসহ পতাকা নিয়ে অগ্রসহ হতে গেলে পুলিশ তাদের বাধা দিয়ে ছত্র ভঙ্গ করে দেয়।

বিএনপি নেতা ও সাবেক এমপি শাহ মো. আবু জাফর বলেন, আমাদের গণতন্ত্র রক্ষার অভিযাত্রাকে পুলিশ বাধা দিয়ে পণ্ড করে দেয়।
ফরিদপুর পুলিশের সদর সার্কেল (এএসপি) কামরুজ্জামান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, শান্তিপূর্ণ কোনো কর্মসূচিতে আমরা বাধা দেইনি । তিনি বলেন, তাদের হাতে লাঠি সোটা থাকায় নিরাপত্তার স্বার্থে বাধা দেওয়া হয়েছে।
আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা ও স্থানীয় সাংসদ আব্দুর রহমান বলেন, আমরা কাউকে বাধা দেওয়ার জন্য জড়ো হয়নি। স্বাধীনতার মাসে প্রতিদিনই বিভিন্ন অনুষ্ঠান করছি। তার ধারাবাহিকতায় মাঝকান্দিতে এ আয়োজন।

এআর