ব্রাহ্মণবাড়িয়ায় দু’গ্রুপের সংঘর্ষ; নিহত ২, আহত ৫০

bramonbaria

bramonbariaতুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ব্রাহ্মণবাড়িয়া আশুগঞ্জ উপজেলার সোহাগপুর গ্রামে আজ রোববার সকালে দু’গ্রুপের রক্তক্ষয়ী সংঘর্ষে ২জন নিহত ও পুলিশসহ উভয়পক্ষের ৫০ জন আহত হয়েছে। নিহতরা হলেন- মোল্লাবাড়ির হিরা মিয়া (৫৫) ও শরীফ (২৪)।

আহতদেরকে স্থানীয় বিভিন্ন ক্লিনিক ও জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে ১০ জনের অবস্থা আশংকাজনক। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ২৫/৩০ রাউন্ড টিয়ারসেল ও রাবার বুলেট নিক্ষেপ করে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, পুকুরে ডুব দেওয়া নিয়ে বাজি ধরাকে কেন্দ্র করে আজ রোববার সকালে আশুগঞ্জ উপজেলার সোহাগপুর গ্রামের মোল্লাবাড়ির জিন্নাত ও চৌধুরী বাড়ির জসিমের মধ্যে কথা কাটাকাটি ও হাতাহাতি হয়। এই ঘটনার জের ধরে রোববার দুপুরে সোহাগপুর গ্রামের মোল্লাবাড়ির ও চৌধুরী বাড়ির সহস্রাধিক লোক দেশীয় অস্ত্রস্বস্ত্র নিয়ে সংঘর্ষে নেমে পড়ে। প্রায় ৩ ঘন্টাব্যাপী দু’দফা সংঘর্ষে সোহাগপুর বাজার এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। এতে মোল্লাবাড়ির শরীফ ও হীরা মিয়া টেটাবিদ্বসহ ৫০জন আহত হয়। গুরত্বর আহত অবস্থায় শরীফ ও হীরা মিয়াকে স্থানীয় ক্লিনিকে নিয়ে আসা হলে কর্তব্যরত ডাক্তার তাদের মৃত্য ঘোষণা করেন। এ সময় সংঘর্ষ থামাতে গিয়ে পুলিশ কনস্টেবল মনির হোসেন ও জাহাঙ্গির গুরত্বর আহত হয়েছে।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ২৫/৩০ রাউন্ড রাউন্ড টিয়ার শেল ও রাবার বুলেট নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বর্তমানে এলাকায় উত্তেজনা বিরাজ করছে। আহতদেরকে জেলা সদর হাসপাতাল  ও স্থানীয় বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে।

এ ব্যাপারে আশুগঞ্জ থানার অফিসার ইনচার্জ গোলাম ফারুক জানান, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দু’দল সংঘর্ষে জড়িয়ে পড়ে। বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। পরবর্তী সংঘর্ষ এড়াতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।