“নাগরিক সমাজের প্রস্তাব ও বিএনপির অভিযাত্রা একই সূত্রে গাঁথা”: হাসান মাহমুদ

hasan-mahmud

bon-montri-hasan-mahmudনাগরিক সমাজের নির্বাচন বাতিল করার প্রস্তাব ও বিএনপির ঢাকা আভিযাত্রা একই সূত্রে গাঁথা বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ও সাবেক বন ও পরিবেশ মন্ত্রী ড. হাসান মাহমুদ। রোববার দুপুরে বঙ্গবন্ধু এভিনিউয়ের দলীয় কার্যালয়ে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তরে তিনি একথা বলেন।

হাসান মাহমুদ বলেন, “আজকের কর্মসূচি কোনো রাজনৈতিক কর্মসূচি নয় বরং বিশৃঙ্খলা তৈরি করাই এর মূল উদ্দেশ্য”।

গণতান্ত্রিক দল হিসেবে আরেকটি দলের কর্মসূচিতে বাধা সৃষ্টি করা যায় কি না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, “যখনই তারা ঢাকায় সমাবেশ করেছে তখনই নৈরাজ্য সৃষ্টি করেছে। জনগণের জানমালের নিরাপত্তার স্বার্থেই আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তাদের দায়িত্ব পালন করছে”।

একই প্রসংগে সাবেক আইন প্রতিমন্ত্রী ও ঢাকা মহানগর আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক অ্যাড. কামরুল ইসলাম বলেন, “বিরোধীদলের উদ্দেশ্য ছিল ঢাকায় রক্তের বন্যা বইয়ে দেওয়া, ম্যাসাকার করে ফেলা। জনস্বার্থেই পুলিশ যথাযথ অবস্থান নিয়েছে”।

এর আগে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, মুক্তিযোদ্ধা প্রজন্মলীগ, হকার্স লীগ, কৃষক লীগসহ সহযোগী ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা লাঠি মিছিল বের করে। মিছিল পরবর্তী পৃথক সমাবেশে স্ব স্ব সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। পরে বিরোধী দলের কর্মসূচি প্রতিহত করার জন্যে তারা দলীয় কার্যালয় ছেড়ে নিজ নিজ এলাকায় অবস্থান নেন ।

এসএসআর