বের হয়ে পুলিশি বাধায় ফের বাসভবনে খালেদা

khaleda zia

khaleda Ziaবিএনপি চেয়ারপারসন ও বিরোধী দলীয় নেতা বেগম খালেদা জিয়া তার ‘মার্চ ফর ডেমোক্রেসি’ কর্মসূচিতে অংশ নিতে দুপুরে গাড়িতে চড়ে রওয়ানা দিয়েছিলেন। আর সেজন্য তিনি তার ব্যক্তিগত গাড়িতেও উঠেছিলেন। কিন্তু আইন-শৃংঙ্খলা বাহিনীর সদস্যরা তাকে বের হতে দেন নি। তার গাড়ির সামনেই দাঁড়িয়েছিলেন তারা। অবশেষে তিনি বাধ্য হয়ে গাড়ি থেকে পতাকা হাতে নেমে পড়েন এবং সাংবাদিকদের সাথে কথা বলেন।

খালেদা জিয়া বলেন, ফ্যাসিবাদী সরকারের বিরুদ্ধে গণতান্ত্রিক এই আন্দোলন অব্যাহত থাকবে। এখনো সংসদ ভেঙ্গে দেওয়া হয় নি।  ফ্যাসিবাদী সরকার আমাকে এভাবে অবরুদ্ধ করে রাখতে পারে না। আমি এখনও বিরোধী দলীয় নেতা। তাই সরকারকে আমি বলব আপনারা দেশের জনগণকে নিরাপত্তা দেন। আজ রাজধানীর গুলশানে নিজ বাসভবনের সামনে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

জানা গেছে, এর আগে বিরোধী দলীয় নেতা বেগম খালেদা জিয়া গণতন্ত্রের অভিযাত্রায় অংশ নিতে গুলশানের বাসভবন থেকে যেকোনো মুহূতে বের হবেন বলে ধারণা করা  হয়েছিল। কিন্তু  আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা বেগম জিয়ার বাসভবনের মূলফটকের সামনে অনড় অবস্থানে থাকায় তিনি গাড়ি থেকে পতাকা হাতে নেমে পড়েন এবং নিজ বাস ভবনে ফের চলে যান।

খালেদা জিয়ার নিরাপত্তার দায়িত্বে থাকা প্রধান কর্মকর্তা কর্নেল (অব.) আব্দুল মজিদ বলেন,  আমাদের ম্যাডাম রেডি হয়েছিলেন কর্মসূচিতে যাওয়ার জন্য কিন্তু পুলিশের বাধার মুখে তিনি আবারও তার নিজ বাসভনে ফিরে যান।

তবে বেগম জিয়ার বাসভবনের সামনে নিরাপত্তা আরও জোরদার করা হয়েছে। তিনি সত্যিই বের হতে পারবেন কিনা এ নিয়ে এখনও সংশয় রয়ে গেছে। এ অবস্থায় পুরো রাজধানীজুড়ে থমথমে অবস্থা বিরাজ করছে।

যদিও রোববার সকাল ১০টা থেকে ১১টার মধ্যে ‘মার্চ ফর ডেমোক্রেসি’র কর্মসূচি শুরুর পর যথাসময়ে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া কর্মসূচিতে যোগ দেবেন বলে কথা ছিল। কিন্তু তিনি দুপুর ৩টা পর্যন্ত চেষ্টা করে ও বের হতে পারেন নি।