চট্টগ্রামে ট্রেন শিডিউল বিপর্যয়, ছাড়েনি দূরপাল্লার বাস

chittagong

chittagong_logoচট্টগ্রাম স্টেশনে ডাউন ট্রেন না পৌঁছানোর কারণে সময়মতো ছেড়ে যেতে পারেনি কোনো ট্রেন। তূর্ণা নীশিথা, ঢাকা মেইল শিডিউল বাতিলসহ ছেড়ে যায়নি  মহানগর প্রভাতি ও গোধূলী, পাহাড়িকা এক্সপ্রেস।

এদিকে রোববার সকাল থেকে দূরপাল্লার কোনো বাস ছাড়তেও দেখা যায়নি। সকাল আটটায় চাঁদপুরের উদ্দেশে সাগরিকা ও নয়টার  ঢাকার উদ্দেশে চট্টলা এক্সপ্রেস  ছেড়ে যাওয়ার কথা থাকলেও ছেড়ে গেছে  দুপুর ১২টার পরে।  শনিবার রাত থেকে রোববার দুপুর ১২টা পর্যন্ত চট্টলা ও সাগরিকা ছাড়া আর কোনো ট্রেন ছেড়ে যায়নি বলে জনিয়েছেন চট্টগ্রাম স্টেশন কন্ট্রোল রুম। তবে অল্প কিছুক্ষণের মধ্যে কর্নফূলী এক্সপ্রেস ছেড়ে যাওয়ার কথা রয়েছে বলে জানান।

জানা যায়, চট্টগ্রাম থেকে বিএনপি-জামায়াতের নেতাকর্মীরা ট্রেন ও বাস করে যাতে ঢাকা  যেতে না পারে এমন নির্দেশ  সরকারি উচ্চ পর্যায় থেকে ছিল। ঢাকা বিএনপির রোববারের  সমাবেসে  অংশগ্রহণ করতে চট্টগ্রাম থেকে ইতোমধ্যে নেতাকর্মীরা কয়েক দিন আগে থেকে ঢাকা অবস্থান করছে বলে জানা গেছে ।

চট্টগ্রাম রেলওয়ে স্টেশনের ব্যবস্থাপক সামশুল আলম অর্থসূচককে জানান, চট্টগ্রাম স্টেশনে ডাউন ট্রেন সময়মতো পৌঁছাতে না পারায় চট্টগ্রাম থেকে সময়মতো ছেড়ে পারেনি কোনো ট্রেন। ডাউন ট্রেন স্টেশনে পৌঁছানেরা পর পর তা নিজ নিজ গন্তব্যের উদ্দেশে ছেড়ে যাবে বলে জানান।

এআর