আইন শৃংখলা বাহিনী সময়োচিত সিদ্ধান্ত নিয়েছে: কামরুল ইসলাম

kamrul islam
খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম। ফাইল ছবি।

কামরুল ইসলামআইন শৃঙ্খলা বাহিনীর সময়োচিত সিদ্ধান্তের কারণে ঢাকা মেছাকারের হাত থেকে রক্ষা পেয়েছে বলে আইন প্রতিমন্ত্রী কামরুল ইসলাম। এটি না হলে বিরোধী দলের সন্ত্রাসীরা আজ ঢাকায় রক্তের বন্যা বয়ে দিত বলে মনে করেন তিনি।

দুপুরে বঙ্গবন্ধু অ্যাভিনিউতে বিরোধী দলের সমাবেশ ঠেকানোর বিষয়ে সাংবাদিকদের করা প্রশ্নের জবাবে তিনি এই কথা বলেন।

তিনি বলেন, গণতান্ত্রিক কর্মসূচি পালন করার অধিকার সব দলেরই আছে। তবে বিরোধী দল সারা দেশের সন্ত্রাসীদের এনে ঢাকাবাসীকে জিম্মি করতে চেয়েছিল।

জনগণের নিরাপত্তার কথা ভেবে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।তাদের চেষ্টা ছিল ঢাকায় রক্তের বন্য বয়ে দেওয়ার। মানুষকে জিম্মি করে ফায়দা হাসিল করার। তবে আজ তারা পুরোপুরি ব্যর্থ হয়েছে বলে মনে করেন।

তিনি আরও বলেন, গণতন্ত্রের ধারাবাহিকতা রক্ষার জন্য আজ সবাই রাস্তায় নেমেছে। জনগণও বিরোধী দলের কর্মসূচির ডাকে সাড়া দেয়নি বলে দাবি করেন তিনি।

একই অনুষ্ঠানে বনমন্ত্রী হাসান মাহমুদ বলেন, গণতন্ত্রের অভিযাত্রার নামে বিরোধী দল আজ সন্ত্রাস করছে। সেই সন্ত্রাসীদের তিনি অভিযাত্রার জন্য বলেছেন। যখন তারা সমাবেশ করে তখন সেখানে সন্ত্রাসী কার্যক্রম চালায়। এবারও তাদের একই ধরণের পরিকল্পনা ছিল।

তবে তাদের এই কর্মসূচিতে দেশের মানুষ সাড়া দেয়নি বলে দাবি করেন তিনি। তিনি আরও বলেন, বিরোধী দলের এই কর্মসূচি কোনও গণতান্ত্রিক ছিল না। সারা দেশের সন্ত্রাসীদের এনে ঢাকাতে মহড়া দেওয়ার জন্য। এই জন্য সমাবেশ হতে দেওয়া হয়নি বলে জানান তিনি।