বিএনপিপণ্থী সাংবাদিকদের সমাবেশে আওয়ামী লীগের হামলা

press_club..রাজধানীর  জাতীয় প্রেস ক্লাবের সামনে বিএনপি সমর্থক সাংবাদিকদের সমাবেশে হামলা চালিয়েছে আওয়ামী লীগের কর্মী সমর্থকরা। বেলা  সাড়ে  এগারটার দিকে প্রেস ক্লাবের পাশ দিয়ে মিছিল করে যাওয়ার সময় আওয়ামী লীগের  নেতা সমর্থকরা এই হামলা চালায়। শেষ খবর পাওয়া পর্যন্ত আওয়ামী লীগের  ওই সমর্থকরা ভেতরে ইট পাটকেল নিক্ষেপ করছে।

 

 

ভাঙচুর করা হয়েছে বেশ কিছু চেয়ার ও কয়েকটি মাইক।

তবে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে আনার চেষ্টা করছে। এই ঘটনায় সাংবাদিক ইউনিয়নের নেতা মফিজুল ইসলাম আহত হয়েছেন।

 

সকাল থেকে বিএনপি আহুত মহাসমাবেশে যেতে না দেওয়ার প্রতিবাদে দলটির সমর্থক সাংবাদিক নেতারা প্রেস ক্লাবেই একটি সমাবেশ শুরু করে।

এদিকে প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবাহান চৌধুরি এই ঘটনার জন্য বিএনপিকে দায়ী করেছেন। তিনি বলেন, জাতীয় প্রেস ক্লাব সকলের, এখানে একটি দল একক ভাবে কিছু আয়োজন করতে গেলে এমন ঘটনা ঘটতেই পারে।

তিনি হামলার ঘটনার কিছু  সময় পরেই সেখানে উপস্থিত হন। এর পর তিনি আওয়ামীপন্থী সাংবাদিকদের নিয়ে আলাদা ভাবে একটি সমাবেশ শুরু করেন। এর পরই সেখানে দুই পক্ষের সাংবাদিকেদর মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে।

প্রসঙ্গত, আসন্ন দশম জাতীয় সংসদ নির্বাচনের ভোট গ্রহন না করার দাবিসহ আরও বেশ কয়েকটি দাবিতে ‘মার্চ ফর ডেমোক্রেসি’ নামে এক মহাসমাবেশের ডাক দেন বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া। তখন তিনি দলের নেতা সমর্থকদের প্রতি যে কোনো মূল্যে সমাবেশ সফল করার আহ্বান জানান।

এদিকে এর বিপরিতে আওয়ামী লীগ এই মহা সমাবেশ না করতে দেওয়ার ঘোষণা দেয়। গত দুই ধরে কার্যত সারা দেশ থেকে বিচ্ছিন্ন করে দেওয়া হয় ঢাকাকে। চালক লীগের ঢাকা হরতালে রাজধানীতে আসছে না কোনো ধরনের যান।

রাজধানীর বিভন্ন মহল্লার মোড়ে মোড়ে দেখা গেছে আওয়ামী লীগের অঙ্গ সংগঠন গুলোর বিশেষ তৎপরতা।