ব্রাহ্মণবাড়িয়া থেকে দূরপাল্লার যান চলাচল বন্ধ

bramonbaria

bramonbariaবিএনপির ‘মার্চ ফর ডেমোক্রেসি’ কর্মসূচিকে সামনে রেখে ঢাকা-সিলেট মহাসড়কে জোড়দার করা হয়েছে পুলিশি টহল। মহাসড়কের সরাইল বিশ্বরোড ও আশুগঞ্জ গোলচত্বর এলাকায় বসানো হয়েছে পুলিশের বিশেষ চেকপোস্ট। ঢাকাগামী প্রতিটি যানবাহনে চালানো হচ্ছে ব্যাপক তল্লাশি।

জানা যায়, ব্রাহ্মণবাড়িয়া শহরের কাউতলী, পৈরতলা ও মেড্ডা বাসস্ট্যান্ড থেকে আজ শনিবার ভোর থেকে ঢাকার উদ্দ্যেশে কোনো বাস ছেড়ে যেতে দেখা যায় নি। কিছু যানবাহান চললেও বিভিন্ন জায়গায় পুলিশি হয়রানির অভিযোগ পাওয়া গেছে।  তবে পুলিশ বলছে যানবাহন তল্লাশি পুলিশের রুটিন ওয়ার্ক।

সরেজমিনে শনিবার ভোরে ব্রাহ্মণবাড়িয়ার কাউতলী, পৈরতলা ও মেড্ডা বাসষ্টেন্ডে গিয়ে দেখা যায় ঢাকার উদ্দেশে কোনো বাস ছেড়ে যাচ্ছে না। সরাইল বিশ্বরোড মোড়, আশুগঞ্জ গোলচত্বর ঘুরে দেখা যায় বিশ্বরোড মোড় ও সৈয়দ নজরুল ইসলাম সেতুর আশুগঞ্জ টোলপ্লাজার কাছে  থানা পুলিশের একটি বিশেষদল ঢাকাগামী যাত্রীবাহী বাস, মাইক্রোবাস, সিএনজি চালিত অটোরিকশা ও প্রাইভেটকারের যাত্রীদের গাড়ি থেকে নামিয়ে তল্লাশি করছে পুলিশ। এতে করে  টোলপ্লাজার সামনে যানবাহনের দীর্ঘ লাইন লক্ষ্য করা গেছে।

জেলা বাস মিনিবাস মালিক সমিতির সাধারণ-সম্পাদক আলমগীর মিয়া বলেন, প্রশাসনের উর্ধতন কর্তৃপক্ষের মৌখিক নিদের্শে ও নাশকতার ভয়ে এবং পথে পথে পুলিশের চেকপোষ্ট ও বিভিন্ন হয়রানির কারণে ঢাকার উদ্দেশে বাস চলাচল বন্ধ রয়েছে। তবে ঢাকা থেকে ব্রাহ্মণবাড়িয়া আসতে পথে কোনো সমস্যা হচ্ছে না।