সন্ত্রাসী আউটসোর্সিং দিয়ে আন্দোলন হয় না: যোগাযোগ মন্ত্রী

obaidul-kader

obaidul-kaderজনগণকে রেখে সন্ত্রাসী আউট সোর্সিং দিয়ে আন্দোলন হয় না বলে মন্তব্য করেছেন যোগাযোগ মন্ত্রী ওবায়েদুল কাদের। শনিবার দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে ঢাকা মহানগর আওয়ামী লীগ আয়োজিত বিএনপির ‘মার্চ ফর ডেমোক্রেসি’ প্রতিহত করতে আয়োজিত এক বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ওবায়েদুল কাদের বলেন, বিরোধী দলের আন্দোলন ভুলের চোরাবালিতে আটকে গেছে। তাদের গণতন্ত্র অভিযাত্রা গণতন্ত্রের জন্য হাস্যকর। তারা যতই হুমকি দিক না কেন, আন্দোলনের ভাঙ্গা হাত আর জমবে না।  তাই সন্ত্রাসকে বাদ দিয়ে সমঝোতায় আসুন।

তিনি ২৯ ডিসেম্বরের গণতন্ত্র অভিযাত্রা অগণতান্ত্রিক আখ্যায়িত করে বলেন, তাদের কর্মসূচি গণতন্ত্র রক্ষা। আর আমাদের কর্মসূচি জনগণের জানমালের নিরাপত্তা দেওয়া। তাই সাংগঠনিক ও রাজনৈতিকভাবে মাঠে থাকবো। তবে আমরা কাউকে উস্কে দেবো না। আইন-শৃঙ্খলা বাহিনী সহিংসতা প্রতিহত করবে। জনগণের ওপর আক্রমন আসলে আমরা প্রতিহত করব।

তিনি আরও বলেন, আমার জানা মতে দুটি ভুল করেছে বিএনপি। একটি হলো পঞ্চদশ সংশোধনীতে অংশ  না নেওয়া। আর অন্যটি হলো প্রধানমন্ত্রীর সংলাপ ও সমঝোতার আমন্ত্রন প্রত্যাখ্যান করা। বিরোধী দলীয় নেত্রী সংলাপে সারা দিলে আজকের পরিস্থিতি ভিন্ন হতো।

তিনি বলেন, বিরোধী  দলে যারা দেশ প্রেমিক আছেন তাদের প্রতি অনুরোধ করবো সংলাপ ও সমঝোতার মাধ্যমে সমাধানে আসুন। জনগণকে আতঙ্ক ও উদ্বেগ থেকে মুক্তি দিন।

ঢাকা মহানগর আওয়ামী লীগের সভাপতি এম এ আজিজের সভাপতিত্বে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সহ-সভাপতি ফয়েজ উদ্দিন মিয়া, সাধারণ-সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, যুগ্ম-সাধারণ সম্পাদক এ্যাডভোকেট কামরুল ইসলাম, সাংগঠনিক-সম্পাদক শাহে আলম মুরাদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুল হক সবুজ, দপ্তর- সম্পাদক শহীদুল ইসলাম মিলন প্রমুখ।

এমআইকে/এএস